বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ধোনি পারলে ডি ভিলিয়ার্সও পারবেন ২০২৩ বিশ্বকাপে খেলতে!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ০৫:১৬ পিএম

ধোনি পারলে ডি ভিলিয়ার্সও পারবেন ২০২৩ বিশ্বকাপে খেলতে!

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ এল বলে! ২০১৯ বিশ্বকাপ খেলার কোনও সম্ভাবনাই নেই এবি ডি ভিলিয়ার্সের। কিন্তু চার বছর পর ভারেতর মাটিতে অর্থাৎ ২০২৩ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে ৩০ মে থেকে বিশ্বকাপের দ্বাদশ সংস্করণ শুরু হচ্ছে। কেনিংটন ওভালে ৩০ মে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি আয়োজক ইংল্যান্ড ও চোকার্স খ্যাত দক্ষিণ আফ্রিকা। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানানোয় বিশ্বকাপের দলে নেই ডি ভিলিয়ার্স।   

তবে পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনা উসকে দিলেন সাবেক প্রোটিয়া তারকা। সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৩৮ বছরে বিশ্বকাপ খেলতে পারলে ৩৯ বছর বয়সে তিনি কেন বিশ্বকাপ খেলতে পারবেন না! চার বছর পর ২০২৩ বিশ্বকাপ হবে ভারতের মাটিতে। এই বিশ্বকাপে শুধু তিনি নন, ধোনিও খেলতে পারেন বলে মনে করেন ডি ভিলিয়ার্স। পরের বিশ্বকাপে তাঁর খেলার কোনও সম্ভাবনা রয়েছে কিনা-এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘২০২৩-এ আমার কতই-বা বয়স হবে! ৩৯। ধোনি খেললে আমিও খেলতে পারি। কে বলতে পারে আমি খেলব না!’

ডি ভিলিয়ার্সের ফিটনেস নিয়ে কোনও প্রশ্ন ওঠার কথা নয়। সদ্যসমাপ্ত আইপিএলে তা দেখিয়ে দিয়েছেন তিনি। ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি ফিল্ডিংয়ে এখনও সমান পারদর্শী মিস্টার ৩৬০ ডিগ্রি।  

সম্ভবত ২০১৯ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন ৩৮ ছুঁই ছুঁই ধোনি। তাই পরের বিশ্বকাপে সাবেক ভারত অধিনায়কের খেলা নিয়ে কোনও সম্ভাবনা নেই বললেই চলে। ২০১১ ধোনির নেতৃত্বে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ভারত। কপিল দেবের পর সুদীর্ঘ ২৮ বছর অন্তর ধোনির হাত ধরে দ্বিতীয়বার ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত।  

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue