শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

নকল ‘পাসওয়ার্ড’ নিয়ে শাকিবের পাশে দাঁড়ালেন যে তারকারা

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৪:৫৪ পিএম

নকল ‘পাসওয়ার্ড’ নিয়ে শাকিবের পাশে দাঁড়ালেন যে তারকারা

ঢাকা: সম্প্রতি ঈদে মুক্তি পেয়েছে শাকিব খান ও বুবলী অভিনিত সিনেমা ‘পাসওয়ার্ড’। সিনেমাটি মুক্তির আগে থেকেই বেশ আলোচনা সমালোচনা চলছে সিনেমাটিকে ঘিরে। সিনেমাটির ট্রেলার দেখে অনেকেই নকলের অভিযোগ তুললেও তা আরও জোড়ালো হয়েছে মুক্তির পর।

সিনেমাটির সাথে সংশ্লিষ্টরা প্রথম থেকেই বলে আসছিলেন ‘পাসওয়ার্ড’ কোন নকল সিনেমা নয়। তবে শেষ পর্যন্ত সিনেমাটির পরিচালক মালেক আফসারী এবং সহযোগী প্রযোজক মোহাম্মদ ইকবাল সে অভিযোগ স্বীকার করে বলেন তারা বিষয়টি জানতেন না।

ট্রেলার দেখার পর অনেকে ভারতীয় সিনেমা ‘ডিনামাইট’, ‘এক থা টাইগার’ বা ‘ব্যাঙ ব্যাঙ’ কে নকল করা হয়েছে বলে অভিযোগ করেছেন। তবে যারা হলে গিয়ে সিনেমাটি দেখেছেন, তাদের মাঝে অনেক দর্শক বলছেন ‘পাসওয়ার্ড’ সিনেমাটির সাথে দক্ষিণ কোরিয়ার সিনেমা ‘দ্যা টার্গেট’ এর গল্প এবং দৃশ্যের মিল খুঁজে পেয়েছেন তারা। তারা আরও বলেন, ‘দ্যা টার্গেট’ সিনামাটির সাথে ‘পাসওয়ার্ড’ সিনেমার অভিনেতা, অভিনেত্রী, নির্মাতা ও কলাকুশলী বাদে আর প্রায় বেশি ভাগ অংশই মিলে যায়।

আবার অনেক দর্শক বলছেন, ফরাসি সিনেমা ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক’ -এর কাহিনি নকল করে ‘পাসওয়ার্ড’ সিনেমা তৈরি করা হয়ছে। যদিও ‘দ্যা টার্গেট’ ছবিটি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ফরাসি সিনেমা ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক’-এর রিমেক।

নকলের অভিযোগ সিনেমাটির নির্মাতা স্বীকার করে নেওয়ার পর এখন এক প্রকার প্রমানিত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি আসলেই নকল।

নকলের দ্বায় নিজের ঘাড়ে নিয়ে মালেক আফসারী অবসর নেওয়ার ঘোষণা দেওয়ার পর পরই কয়েকজন অভিনেতা-অভিনেত্রী ছবিটির প্রচারে সামিল হয়েছেন। তারা শাকিব খানের ব্যক্তিগত চ্যানেল থেকে ভিডিও বার্তার মাধ্যমে এরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

প্রচারে সামিল অভিনেতা অভিনেত্রিরা হলেন- চিত্রনায়ক রিয়াজ, নায়ক ফেরদৌস, চিত্রনায়িকা নিপুণ ও ভাবনা। এরা প্রত্যেকেই তাদের ভক্তদের উদ্দেশ্যে হলে গিয়ে ‘পাসওয়ার্ড’ দেখার আহ্বান জানান।

ভিডিও বার্তায় চিত্রনায়ক রিয়াজ তার ভক্তদের উদ্দেশ্যে বলেন, ঈদের ছবি ‘পাসওয়ার্ড’-এর জন্য রইলো অনেক শুভকামনা। সবাই ভালো থাকুন।

এছাড়াও চিত্রনায়ক ফেরদৌস বলেন, ‘ঈদের আনন্দ বাড়িয়ে দেয়া জন্যই এই ‘পাসওয়ার্ড’। আমি ফেরদৌস সবাইকে ‘পাসওয়ার্ড’ দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

নিপুণ তার ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘মালেক আফসারী পরিচালিত ছবি ‘পাসওয়ার্ড’। আপনারা জানেন উনি মানেই দুর্দান্ত অ্যাকশন গল্প। শাকিবের সাথে ইমন এবং বুবলী। সবার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো। দর্শকদের বলবো, অবশ্যই হলে এসে ‘পাসওয়ার্ড’ ছবিটি দেখবেন। শাকিব ৫ বছর পর ছবি প্রযোজনায় এলো। আপনারা হলে এসে পাসওয়ার্ড দেখলেই তার প্রযোজনা স্বার্থক হবে।’

ভাবনা ভিডিওতে বলেন, শাকিব খান প্রযোজিত পাসওয়ার্ড মুক্তি পেয়েছে ঈদে। এ ছবি দেখার জন্য আমি অনেক এক্সাইটেড। কারণ, আমার সব পছন্দের মানুষগুলো এখানে কাজ করেছেন।

তবে তারা শাকিব খানের ব্যাক্তিগত চ্যানেলে আপলোড করা ভিডিওতে স্ব-প্রণোদিত হয়ে এই বক্তব্য দিয়েছেন কি না তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, ছবিতে শাকিব ও বুবলী ছাড়াও আরো অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন।

সোনালীনিউজ/ঢাকা/এসএস