সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

নতুন টেস্ট ও টি-২০ অধিনায়ক হচ্ছেন মুশফিক-মোসাদ্দেক

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ অক্টোবর ২০১৯, সোমবার ১০:০১ পিএম

নতুন টেস্ট ও টি-২০ অধিনায়ক হচ্ছেন মুশফিক-মোসাদ্দেক

ঢাকা: ভারত সফরের আগে বাংলাদেশ দল নিয়ে আলোচনা থামছেই না। প্রথমে ক্রিকেটারদের ধর্মঘট। সেটা মিটে গেলেও নতুন করে শুরু হয়েছে সাকিব আল হাসানের ভারতে যাওয়া না যাওয়ার বিষয়টি। বোর্ড ও সাকিবের মধ্যে এক ধরণের মনোমালিন্য চলছে সেটা পরিস্কার বোঝা যাচ্ছে। একটি টেলিকম কোম্পানির সাথে চুক্তি করায় সাকিবের কাছে জবাব চেয়ে চিঠি পাঠায় বোর্ড। তারপর থেকেই ৩৬০ ডিগ্রি ঘুরে যান সাকিব।

দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও খেলেননি। এমনকি অনুশীলনেও যোগ দেননি। তারওপর স্বয়ং বোর্ড সভাপতি নাজমুল হাসান বেশ কয়েকটি দৈনিকে সাক্ষাৎকারে আশঙ্কা প্রকাশ করে বলেছেন, সাকিব ভারত সফরে নাও যেতে পারে। 

এ নিয়ে সোমবার (২৮ অক্টোবর) বিসিবি সভাপতি বেশ কয়েকজন পরিচালক ও ক্রিকেটারের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেছেন। বিসিবি কর্মকর্তারা ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন মুশফিক, সৌম্য, মোস্তাফিজসহ কয়েকজন ক্রিকেটার, হেড কোচ রাসেল ডমিঙ্গো ও স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি। বৈঠকের বিষয়বস্তু ছিল সাকিবকে ঘিরে। 

সাকিব ভারত সফরে না গেলে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন কে সে বিষয়েও নাকি আলোচনা হয়েছে। সম্ভাব্য বিকল্প অধিনায়ক নিয়েও আলোচনা হয়েছে। টেস্টে সাকিবের বিকল্প হিসেবে দুই ভায়রা-ভাই মুশফিক আর মাহমুদউল্লাহকে নিয়ে আলোচনা হয়েছে। আর টি-টোয়েন্টিতে তো বিরাট চমক!

সাকিবের বিকল্প অধিনায়ক নাকি মোসাদ্দেক হোসেন! সাকিব না গেলে মোসাদ্দেকের কাঁধে উঠতে পারে টি-টোয়েন্টির নেতৃত্বভার। আবার কোনও একজন সিনিয়রকেও দুই ফরম্যাটের দায়িত্ব দেওয়া হতে পারে। সবই পরিস্কার হবে মঙ্গলবার। এখন সে অবধি অপেক্ষা।

দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সাকিবের বিকল্প টেস্ট অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের পাশাপাশি এবার মুশফিকুর রহীমের নামও উচ্চারিত হয়েছে। সাকিব না গেলে দুই ভায়রার যে কোনো একজন হয়তো নেতৃত্ব দেবেন। টি-টোয়েন্টি অধিনায়ক পদে থাকছে বড়সড় চমক! সাকিব দল পরিচালনায় না থাকলে মোসাদ্দেক হোসেন সৈকতের কথাই ভাবা হচ্ছে। সাকিব শেষ পর্যন্ত না গেলে খুব সম্ভবত মোসাদ্দেকই হতে যাচ্ছেন টি-টোয়েন্টি অধিনায়ক।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ