রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

নতুন দুই অধিনায়ককে নিয়ে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ০৮:৪৬ পিএম

নতুন দুই অধিনায়ককে নিয়ে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা

ঢাকা: নিরাপত্তাজনিত কারণে লাসিথ মালিঙ্গা-অ্যাঞ্জেলো ম্যাথিউজসহ ১০ জন প্রথম সারির ক্রিকেটার সরে দাঁড়ানোর পরও শ্রীলঙ্কা দল পাকিস্তান সফরে যাচ্ছে। ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন লাহিরু থিরিমান্নে। আর টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের অধিনায়ক থাকবেন দাসুন শানাকা। ১৫ সদস্যের ওয়ানডে দলে একমাত্র অনভিজ্ঞ ক্রিকেটার ২৪ বছরের ব্যাটসম্যান মিনোদ ভানুকা। আর টি-টোয়েন্টি দলে  নতুন সদস্য দুজন। মিনোদের সঙ্গে অন্যজন হলেন ভানুকা রাজাপাসকে। মিনোদ খেলেছেন শ্রীলঙ্কার এমার্জিং দলের হয়ে। আর রাজাপাকসে জুনে ভারত সফরে গিয়েছিলেন শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে।

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে  ওয়ানডে সিরিজে বাদ পড়া দানুস্কা গুনাথিকালা ও বাঁ-হাতি স্পিনার লক্ষ্মণ সান্দাকান জায়গা পেয়েছেন উভয় দলে। ২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টোয়েন্টি হবে ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কা ওয়ানডে দল : লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শেহান জয়াসুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল : দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্ডো, শেহান জয়াসুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকসে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue