সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রাহায়ণ ১৪২৬

নতুন রেকর্ড, বাংলাদেশের হয়ে ব্যাট করলেন ১২ জন

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৯:২২ পিএম

নতুন রেকর্ড, বাংলাদেশের হয়ে ব্যাট করলেন ১২ জন

ঢাকা: ঐতিহাসিক ইডেন টেস্টে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ।  শুক্রবার প্রথম আন্তর্জাতিক ক্রিকেট দল হিসেবে বাংলাদেশ দলে দেখা মিলল দু'জন কনকাশন সাবস্টিটিউটের। স্কোরবোর্ডে দেখা মিলল এগারো নয়, বারো জন ব্যাটসম্যানের! নাঈম হাসান ও লিটন দাস চোট পাওয়ার পর তাঁদের পরিবর্তে ব্যাট করতে নামলেন যথাক্রমে তইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

এদিন লিটন দাস ইশান্ত শর্মার বলে চোট পান মাথায়। তিনি ব্যাট করে যেতেই চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল করে আহত ও অবসৃত হয়ে মাঠ ছাড়েন তিনি। তাঁর পরিবর্তে ব্যাট হাতে নামেন মিরাজ। এরপর ভারতীয় ইনিংস চলাকালীন তাইজুল ইসলামকে নঈম হাসানের পরিবর্তে নামানো হয়।

নাঈম মাথায় চোট পেয়েছিলেন মোহাম্মদ শামির বলে। তবে মিরাজ ব্যাট করার সুযোগ পেলেও তিনি লিটন দাসের পরিবর্তে উইকেটরক্ষকের দায়িত্ব সামলাতে পারেননি। মোহাম্মদ মিঠুনকেই ভারতীয় ইনিংস চলাকালীন উইকেটের পিছনে দেখা গিয়েছে।

ক্রিকেটের এই নতুন নিয়ম চালু হয় গত আগস্টে। অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে প্রথম কনকাশন সাবস্টিটিউট হিসেবে মাঠে নামেন। তিনি স্টিভ স্মিথের পরিবর্তে ব্যাট করেছিলেন। ১৮ আগস্ট লর্ডসের সেই অ্যাশেজ টেস্টে মাথায় আঘাত পেয়েছিলেন স্টিভ স্মিথ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue