সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

নতুন ৯টি নাটকে তানজিন তিশা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ নভেম্বর ২০১৯, বুধবার ০৩:৩৪ পিএম

নতুন ৯টি নাটকে তানজিন তিশা

ঢাকা : টেলিভিশনের এই সময়ের অন্যতম এক প্রিয় মুখ তানজিন তিশা। বিশেষ দিনগুলো ছাড়াও ছোটপর্দায় তার উপস্থিতি লেগেই থাকে। ফলে অভিনয়ের তোড়ে দম ফেলার ফুরসত নেই এ অভিনেত্রীর।

ব্যস্ততা এমন পর্যায়ে দাঁড়িয়েছে, প্রতি মাসেই মুক্তি পাচ্ছে তার ডজনখানেক নাটক। সেই ধারাবাহিকতায় এ মাসেও মুক্তি পাবে ৯টি নাটক। ফেসবুক পেজে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। এক কথায় তানজিন তিশার বৃহস্পতি এখন তুঙ্গে।

মুক্তি প্রতীক্ষিত নাটকের মধ্যে রয়েছে সাজ্জাদ সুমনের পরিচালনায় ‘চরিত্র’, সঞ্জয় সমাদ্দারের ‘পলিটিকস’, তপু খানের ‘শেষ ভালোবাসা’, বিইউ শুভর ‘রংবাজ’, রুবেল হাসানের ‘বিয়ের নাম বেদনা’, মোহন আহমেদের ‘শেষ মুহূর্তে’, রুবেল হাসানের ‘ঘরজামাই হতে চাই না’, বিইউ শুভর ‘গিটারিস্ট’ ও নাজমুল রনির ‘সেই তুমি’ নাটকটি। এসব নাটকে তিশার বিপরীতে দেখা যাবে জিয়াউল হক অপূর্ব, জোভান ও আফরান নিশোকে।

এ বিষয়ে তিশা বলেন, ‘বছর চারেক ধরে নাটকে আমার ব্যস্ততা বেড়েছে। আগে এত নাটকে কাজ করিনি। সত্যি বলতে আমি শুরুর দিকে অভিনয়টাকে সিরিয়াসলি নিইনি। তবে ধীরে ধীরে দর্শকের সাড়া ও ভালোবাসা পেয়ে অভিনয়ের প্রতি আমার আগ্রহ বাড়ে। সঙ্গে ব্যস্ততাও।’

এদিকে, সম্প্রতি নিশোর সঙ্গে তিশার মুক্তি পেয়েছে ‘অনলি মি’ শিরোনামের একটি নাটক। মুক্তির পরপরই নাটকটি অনলাইন প্লাটফর্মে সাড়া ফেলে। এতে তানজিন তিশাকে কনে সেজে রাস্তায় রাস্তায় ঘুরতে দেখা যায়। চোখে মুখে তার ভয়ের ছাপ। ঠিক সে মুহূর্তেই বড় সাজে হাজির হন আফরান নিশো। অর্থাৎ দুজনই বিয়ের আসর থেকে পালিয়ে এসেছেন। এভাবেই এগোতে থাকে নাটকের গল্প। ইতোমধ্যে নাটকটির জন্য প্রশংসা পাচ্ছেন তারা দুজনই।

নাটকে অভিনয় প্রসঙ্গে তানজিন তিশা বলেন, ‘সারা বছরই আমি একক নাটক নিয়ে ব্যস্ত থাকি। ভালো গল্প ও ভালো নির্মাতার নাটক পেলে সেই সুযোগ কোনো সময়ই হাতছাড়া করি না। এখনই তো পরিশ্রম করে নিজেকে শক্ত একটা জায়গায় দাঁড় করানোর সময়। সে জন্য নিজের ব্যক্তিগত অনেক কাজ ফেলেও শুটিং করতে হয়।’

মডেলিং দিয়ে শুরু হয় তানজিন তিশার মিডিয়া ক্যারিয়ার। প্রথমেই অমিতাভ রেজার নির্দেশনায় ‘রবি’র বিজ্ঞাপনে কাজ করে বাজিমাত করেন তিনি। এটিই ছিল তার টার্নিং পয়েন্ট। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। নামিদামি পণ্যের মডেল হয়ে নিজেকে একটা পোক্ত অবস্থানে দাঁড় করিয়ে শুরু করেন নাটক ও টেলিছবির কাজ। ইউটার্ন, আপন কথা, ময়না টিয়া, সোনালি রোদ্দুর, এই শহরে মেয়েরা একা, অচেনা বন্ধু নাটকে অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন এই অভিনেত্রী।

সারা বছর তিশাকে একক নাটকেই বেশি দেখা যায়। ভালো গল্প ও নির্মাতা পেলে মাঝেমধ্যে ধারাবাহিকেও অভিনয় করেন তিনি। নাটকের পাশাপাশি মিউজিক ভিডিওর কল্যাণে আরো লাইম লাইটে আসেন তিনি। জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরানের ‘বলতে বলতে চলতে চলতে’ গানের মডেল হয়ে হইচই ফেলে দেন। এরই ধারাবাহিকতায় বেশ কয়েকটি গানের মডেল হিসেবে তাকে দেখা যায়।

সোনালীনিউজ/এমটিআই