বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

নমিনেশন না পেয়ে তারকাদের ক্ষোভ!

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার ০২:১৫ পিএম

নমিনেশন না পেয়ে তারকাদের ক্ষোভ!

ঢাকা: জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন না পেয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন তারকারা। ১০ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ৪১ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। চূড়ান্ত তালিকায় নিজেদের না দেখে অনেকটাই হতাশ চলচ্চিত্র ও ছোট পর্দার সেসব তারকারা। এবার অনেক অভিনেত্রী আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনে এমপি হতে চেয়েছিলেন।

এ তালিকায় ছিলেন বর্ষীয়ান ও জনপ্রিয় অভিনেত্রী থেকে উঠতি নায়িকাদের অনেকেই। সংসদ সদস্য হয়ে দেশ সেবায় নিজেদের নিয়োজিত করার স্বপ্নটা অপূর্ণ রয়ে গেলে তাদের। সে কারণেই মন খারাপ হয়েছে তাদের। নাম প্রকাশ না করার শর্তে একজন অভিনেত্রী বলেছেন, সবার ভাগ্যে কি সব কিছু জোটে? একের ভেতর দুই দেখছেন না!

 ক্ষোভ প্রকাশ করেছেন রূপবান খ্যাত নায়িকা সুজাতা। তিনি সোনালীনিউজকে বলেন,‘ আমার এলাকা থেকেই সুবর্ণা মুস্তাফাকে নমিনেশন দেওয়া হয়েছে। সবে মাত্র একুশে পদকে ভূষিত হল একই সপ্তাহে এমপি ঘোষণা। বিষয়টি আমার বোদগম্য নয়। বিশ্বের কোথাও এমন নজির দেখিনি। একসঙ্গে দুটি প্রাপ্তি। এই বিষয় নিয়ে আমি বলতে চাইনা বলে এরিয়ে যান জনপ্রিয় এই অভিনেত্রী’। অভিনেত্রী আনোয়ারার বেলায় শোনা গেছে এমন ক্ষোভের কথা। তার সঙ্গে কথা বলতে চাইলে তাকে পাওয়া যায়নি।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পাওয়ার লক্ষ্যে অভিনেত্রীদের কার্যক্রম ছিল বেশ লক্ষণীয়। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার একই আসন থেকে মনোনয়নপত্র কিনেছিলেন। যদিও তাদের কাউকেই মনোনয়ন দেয়নি আওয়ামী লীগের কেন্দ্র থেকে।

এরপর এ দুজন বাদে এমপি হতে আশাবাদী ছিলেন চিত্রনায়িকা মৌসুমী ও অপু বিশ্বাস। সংসদের সদস্য হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন তারা।

এছাড়াও যেসব শোবিজের মুখ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হওয়ার লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তারা হলেন - সুজাতা, আনোয়ারা,কবরী, দিলারা, নূতন, রোকেয়া প্রাচী, ফাল্গুনী হামিদ, শমী কায়সার, মৌসুমী, অপু বিশ্বাস, সাহারা, শাহনূর, তারিন জাহান, জ্যোতিকা জ্যোতি, সুইটি, মিষ্টি জান্নাতসহ বেশ কজন অভিনেত্রী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ থেকেই রাজনীতির মাঠে গণসংযোগও করেছেন তাদের অনেকে। এসময় শুটিংয়ে তাদের অনেককেই খুজেঁ পাওয়া যায়নি। তবে এতো শ্রম দৌড়ঝাঁপের মধ্যে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue