বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

নারীকেন্দ্রিক সিনেমায় আগ্রহী জাহ্নবী কাপুর

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৫:১২ পিএম

নারীকেন্দ্রিক সিনেমায় আগ্রহী জাহ্নবী কাপুর

ঢাকা : জাহ্নবী কাপুর সেই সব তারকাসন্তানদের একজন, যারা আনুষ্ঠানিকভাবে বলিউডে পা রাখার আগেই তরুণ প্রজন্মের মনে ঢেউ তুলেছেন।

‘ধড়ক’ মুক্তি পাওয়ার পরে তার প্রতি তরুণ প্রজন্মের মুগ্ধতা আরো গাঢ় হয়েছে, হু হু করে বেড়েছে তার সোশ্যাল মিডিয়া ফ্যান-ফলোয়ার। কিন্তু তার পরেও নিজের সম্পর্কে আলাদা কোনো ইমেজ তৈরি করতে চান না তিনি। যা বলেন, সোজাসুজি বলেন। এবার ‘জোকার’ ও ‘কবির সিং’ নিয়ে নিজের নতুন ইচ্ছের কথা বললেন এই তারকা।

চলতি বছর হলিউডে মুক্তি পেয়েছে অন্যতম আলোচিত সিনেমা ‘জোকার’। আর গত জুনে বলিউডে মুক্তি পেয়েছে ‘কবির সিং’। দুটি সিনেমাই দর্শকদের ব্যাপক সাড়া পেয়েছে। ‘কবির সিং’ ও ‘জোকার’ পুরুষকেন্দ্রিক গল্পে নির্মিত হয়েছে। ‘জোকারে’র কেন্দ্রীয় চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রশংসা পেয়েছেন জোয়াকুইন ফিনিক্স। তেলেগু ‘অর্জুন রেড্ডি’র রিমেকটিতে নন্দিত হয়েছেন শহীদ কাপুর। তবে শুধু পুরুষকেন্দ্রিক নয়, এমন ধরনের গল্পে নারীকেন্দ্রিক সিনেমা নির্মাণের আহ্বান জানিয়েছেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর।

‘ধড়ক’-খ্যাত এ অভিনেত্রী বলেন, ‘সময় বদলে যাচ্ছে। আমার মনে হয় নারীদের জন্য এখন থেকে একটু কম স্যানিটাইজড চরিত্র ভাবার সময় এসেছে। এই মুহূর্তে এ ধরনের চরিত্রের কথা বলতে গেলে, ‘বন্দিনী’তে নতুনের চরিত্রের কথাই আসে।’

‘নারীদের সংকোচহীন জীবনকে চিত্রিত করতে আরো বেশি ভূমিকা থাকতে হবে-যেমন “কবির সিং” বা “জোকার”র মতো সিনেমার নারী সংস্করণ হতে পারে,’ যোগ করেন তিনি।

টড ফিলিপস পরিচালিত ‘জোকার’ গোথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানের গল্প নিয়ে নির্মিত। শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যান তিনি। একপর্যায়ে নিজেই হয়ে যান নৃশংস অপরাধী। সন্দ্বীপ রেড্ডি পরিচালিত ‘কবির সিং’ সিনেমার নায়ক চিকিৎসক থেকে প্রেমে ব্যর্থ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ে।

২০১৮ সালে ‘ধড়ক’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটে শ্রীদেবী-বনি কাপুরকন্যা জাহ্নবী কাপুরের। এতে তার বিপরীতে দেখা যায় শহীদ কাপুরের ছোট ভাই ঈশান খাট্টারকে। বর্তমানে দুটি সিনেমায় তিনি কাজ করলেও চলতি বছর এ অভিনেত্রীর কোনো সিনেমা মুক্তি পায়নি। এছাড়া বাবার প্রযোজিত একটি সিনেমাতেও অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন তিনি।

বলিউডে নতুনদের মধ্যে বেশ ভালো করছেন জাহ্নবী। ইশান খাট্টারের সঙ্গে ‘ধড়ক’ ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন তিনি। এখন তার হাতে আছে পাঁচটি সিনেমা। বড় পর্দার পর এবার ডিটিজাল ময়দানে পদার্পণ করতে চলেছেন শ্রীদেবীকন্যা জাহ্নবী।

পরিচালনায় জয়া আখতার। ‘গুঞ্জন সাক্সেনা’ এবং ‘রুহি আফজা’র মতো তার একের পর এক ছবি মুক্তির অপেক্ষায়। ‘গুঞ্জন সাক্সেনা’র বায়োপিকের কাজ ইতোমধ্যে সেরে ফেলেছেন। আপাতত ‘রুহি আফজা’র শুটিংয়ে ব্যস্ত জাহ্নবী। আর তার মাঝেই শোনা গেল জয়া আখতারের নতুন ওয়েব সিরিজে কাজ করছেন জাহ্নবী।

জয়া এবার এক ভুতুড়ে কাহিনী নিয়ে ওয়েব সিরিজ বানাতে চলেছেন। নাম ‘ঘোস্ট স্টোরিজ’। চার চারটে হাড়হিম করা ভুতুড়ে কাহিনী থাকছে। তবে জাহ্নবীকে দেখা যাবে একটি কাহিনীতেই। মাত্র ৩০ মিনিটের শর্ট ফিল্ম। জয়া ইতোমধ্যে চিত্রনাট্য লিখে ফেলেছেন। তার কাহিনীর জন্য প্রধান চরিত্রে তিনি বেছেছেন শ্রীদেবী কন্যাকেই। চিত্রনাট্য শুনে ইতোমধ্যে মজেছেন অভিনেত্রী। আর যার জন্য ‘হ্যাঁ’ বলতেও বিন্দুমাত্র দ্বিধাবোধ করেননি।

চিত্রনাট্য এতটাই পছন্দ হয়েছে যে জাহ্নবীও তার ডেট দিয়ে দিয়েছেন জয়াকে। জানা গেছে, ভুতুড়ে গল্পের এই ওয়েব সিরিজে ভিন্নরূপে হাজির হবেন এ নায়িকা। বেশ খোলামেলা দৃশ্যেও কাজ করবেন জাহ্নবী।

সোনালীনিউজ/এমটিআই