বুধবার, ১৫ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

নাসা গ্রুপের চেয়ারম্যান সপরিবারে করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ জুন ২০২০, সোমবার ০৯:৪৮ এএম

নাসা গ্রুপের চেয়ারম্যান সপরিবারে করোনায় আক্রান্ত

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। তিনি ছাড়াও তার স্ত্রী, ছেলে ও পুত্রবধূ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নজরুল ইসলাম মজুমদার বেসরকারি খাতের এক্সিম ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সেরও (বিএবি) চেয়ারম্যান।

গতকাল রোববার রাতে এক্সিম ব্যাংকের সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং বিভাগের প্রধান সঞ্জীব চ্যাটার্জী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পাঁচদিন আগে নজরুল ইসলাম মজুমদারসহ তার স্ত্রী, ছেলে, পূত্রবধূর নমুনা পরীক্ষায় কোভিড-১৯ ‘পজিটিভ’ ধরা পড়ে।

সঞ্জীব চ্যাটার্জী বলেন, ‌‘চেয়ারম্যান স্যার ও ম্যাডাম নাসরিন ইসলাম মহাখালী ডিওএইচএসের বাসায় চিকিৎসা নিচ্ছেন। আর উনার ছেলে ওয়ালিদ ইবনে ইসলাম ও তার স্ত্রী আনোয়ার খাঁন মডার্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।’

নজরুল ইসলামের পারিবারিক একটি সূত্র জানায়, এক সপ্তাহ আগে করোনার সংক্রমণ শুরু হয় মজুমদার পরিবারে। মজুমদার ও তার স্ত্রীর অবস্থা এখন উন্নতির দিকে। তবে বাসায় চিকিৎসা নিয়েও পরিস্থিতির উন্নতি না হওয়ায় গত শনিবার ছেলে ও পুত্রবধূকে হাসপাতালে ভর্তি করা হয়।

সূত্র আরও জানায়, সপ্তাহ খানেক আগে ওয়ালিদ ও স্ত্রীর কোভিড-১৯ এর উপসর্গ দেখা দেয়। পরে নজরুল ইসলাম মজুমদার ও তার স্ত্রীর উপসর্গ দেখা দিলে স্বাস্থ্যকর্মীরা বাসায় এসে নমুনা নিয়ে যায়। পরীক্ষায় চারজনেরই করোনাভাইরাস ‘পজিটিভ’ আসে।

নজরুল ইসলাম মজুমদারের স্ত্রী নাসরিন ইসলামও এক্সিম ব্যাংকের উদ্যোক্তা পরিচালক। এ পরিবারের মালিকানাধীন নাসা গ্রুপের মূল বিনিয়োগ বস্ত্র ও তৈরি পোশাক খাতে। এ গ্রুপের কারখানাগুলোতে প্রায় ৩০ হাজার শ্রমিক কর্মরত।

বস্ত্র ও তৈরি পোশাক, ব্যাংক, শেয়ারবাজার ছাড়াও নজরুল ইসলাম মজুমদারের বিনিয়োগ রয়েছে আবাসন, শিক্ষা ও পর্যটন খাতে। ১৯৯৩ সালে নয়টি সদস্য ব্যাংক নিয়ে বিএবি’র যাত্রা শুরু হয়। এক্সিম ব্যাংকের যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ২০০৮ সালের ২১ জানুয়ারি থেকে বিএবি’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম মজুমদার।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue