বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

নিজেকে গুলি করতে চেয়েছিলেন ভারতীয় এই পেসার

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জানুয়ারি ২০২০, সোমবার ০৬:৪৯ পিএম

নিজেকে গুলি করতে চেয়েছিলেন ভারতীয় এই পেসার

ঢাকা: এতোটাই চরম হতাশার রোষানলে পড়ে বিষণ্ণতায় আক্রান্ত হয়েছিলেন প্রভীন কুমার। এতটাই অবসাদে ভুগছিলেন যে, দুই মাস আগে আত্মহ ত্যা করতে চেয়েছিলেন তিনি। ভারতীয় সাবেক পেসারের সমস্যা ছিল মানসিক অসুস্থতা ও একাকীত্ব। এক রাতে গাড়ি নিয়ে হরিদ্বারের হাইওয়েতে বের হন প্রভীন। সঙ্গে ছিল পিস্তল। খবর ইন্ডিয়া টাইমস। 

তার মনে হয়েছিল, কেয়া হ্যায় ইয়ে সব? ব্যাস, খতম করতে হ্যায়! নিজেকে গুলি করতে উদ্যত হন তিনি। কিন্তু হঠাৎ চোখে পড়ে গাড়িতে থাকা নিজের সন্তানদের ছবি। এরপর আত্মাহুতির সেই পথ থেকে ফিরে আসেন প্রভীন। সদ্য অবলীলায় সেসব কথা স্বীকার করেছেন তিনি। 

৩৩ বছর বয়সী ক্রিকেটার বলেন, ফুলের মতো বাচ্চাদের কথা ভেবে আমি সেটা করতে পারিনি। তাদের নরকের দিকে ঠেলে দিতে পারিনি। ওদের জন্যই মূলত ফিরে আসি।

এরপর মনোরোগ বিশেষজ্ঞের সাহায্য নেন প্রভীন। ভীষণ ডিপ্রেশনে ভুগছিলেন তিনি। ভারতীয় সাবেক ক্রিকেটার বলেন, ভারতে এ ধারণাটা কোথায়? কেউ জানে না, মীরাটে তো আরো নয়। কথা বলার একটা লোক নেই। বিরক্তি আমাকে গ্রাস করে ফেলেছিল। নিজের সুইচ অফ করতে পারছিলাম না।

এদিকে, ২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে ভারতের হয়ে ৬টি টেস্ট, ৬৮টি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি খেলেন প্রভীন। সব মিলিয়ে মোট ১১২টি উইকেট নেন তিনি। কিন্তু ২০১২ সালে টিম থেকে বাদ পড়ার পর ভেঙে পড়েন সাবেক পেসার।

প্রভীন আরো বলেন, খুবই ভালো বল করছিলাম। ইংল্যান্ড সফরে সবাই ভালো বলেছিল। একটা টেস্ট ক্যারিয়ারের কথা ভাবছিলাম। এরপর হঠাৎ সব শেষ। একপর্যায়ে অ্যালকোহলিক হয়ে ওঠার জন্য অভিযুক্ত হন তিনি।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue