বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

নিজে থেকেই ধোনিকে সরে যেতে বললেন গাভাস্কার

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার ০৬:৩৫ পিএম

নিজে থেকেই ধোনিকে সরে যেতে বললেন গাভাস্কার

ঢাকা : মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা চলছেই। ২০১৯ বিশ্বকাপের পরই তিনি অবসর নেবে বলে ধরেই নেওয়া হয়েছিল। কিন্তু তেমনটা হয়নি।

বরং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় দুই মাসের ছুটি নিয়ে সেনার সঙ্গে জম্মু-কাশ্মীরে ট্রেনিংয়ে গিয়েছিলেন পূর্ব পরিকল্পনা অনুযায়ী। এর পর মনে করা হয়েছিল দক্ষিণ আফ্রিকা সিরিজে ঘরের মাঠে ফিরবেন তিনি। কিন্তু তাঁকেই এই সিরিজে দলেই রাখা হয়নি। এই অবস্থায় জল্পনা শুরু হয়েছে নতুন করে।

ভারতের কিংবদন্তি মনে করেন, ধোনির বাইরে বেরিয়ে ভারতকে ভাবতে হবে। সঙ্গে তিনি এও মনে করেন, উইকেটকিপার-ব্যাটসম্যানের নিজেই সরে যাওয়া উচিৎ তাঁকে জোড় করে বের করার আগে।

গাভাস্কার মনে করেন, ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসন ভারতীয় দলে ধোনির জায়গা নিতে পারেন। ধোনিকে বাংলাদেশ সফরে দলে নেওয়া হবে কিনা জানতে চাওয়া হলে সদর্থক উত্তর পাওয়া যায়নি ব্যাটিং গ্রেটের কাছ থেকে। তিনি বলেন, ‘না, আমাদের এর বাইরে বেরিয়ে দেখতে হবে। মহেন্দ্র সিং ধোনি অন্তত আমার দলে জায়গা পাবে না। আপনি যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভাবেন তা হলে আমি ঋষভ পন্থের কথা ভাবব।''

গাভাস্কার আরও বলেন, ‘আমাকে যদি বিকল্পের কথা ভাবতে হয় তাহলে সেটা সঞ্জু স্যামসন।কারণ সঞ্জু খুব ভাল কিপার এবং ভাল ব্যাটসম্যানও। যদি আমাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভাবতে হয় তাহলে আমি যুব খেলোয়াড়দের কথা ভাবব কারণ আমাদের সামনের দিকে ভাবতে হবে। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান অসাধারণ কিন্তু এবার ওর বাইরে বেরিয়ে ভাবার সময় এসেছে।' পরে ইন্ডিয়া টুডে চ্যানেলকে গাভাস্কার বলেন, ‘বের করে দেওয়ার আগে ওর ছেড়ে দেওয়া উচিৎ।'

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue