বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

নিরবতার কারণ জানালেন রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ১২:১১ পিএম

নিরবতার কারণ জানালেন রাঙ্গা

ঢাকা  : জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলের নেতা কে হবেন এনিয়ে কয়েকদিন ধরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, রওশন এরশাদপন্থী ও জিএম কাদেরপন্থীদের উত্তপ্ত বাক্য বিনিময়ের করে আসছিলেন। উভয় পক্ষ মহাসচিব তাদের পক্ষে আছেন বলে দাবি করলেও কোনো পক্ষের সংবাদ সম্মেলনেই ছিলেন না জাতীয় পার্টির মহাসচিব।

এনিয়ে দলটির নেতাকর্মী থেকে শুরু করে দেশের রাজনৈতিক মহলে আলোচনা সমালোচনার ঝড় উঠলেও রাঙ্গা ছিলেন সম্পূর্ণ চুপ। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘রাঙ্গার নিখোঁজ’ তার সন্ধ্যান চেয়ে বিজ্ঞাপনও দিয়েছেন। অবশেষে শনিবার রাত ১২টা পর্যন্ত দীর্ঘ আলোচনার পর দুপক্ষের সমঝোতা শেষে আজ সকালে মুখ খুলেছেন দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব এসব কথা বলেন। এছাড়া যে দুটি নিয়ে গত কয়েকদিন ধরে তীব্র বাকবিতণ্ডা চলে আসছিল সেই বিষয়টিও পরিস্কার করেন জাপার মহাসচিব।

রাঙ্গা বলেন, কোনো পরিবারের যখন বাবা-মা মধ্যে মতভেদ তৈরি হয় তখন সন্তানের দায়িত চুপ থেকে সঠিক বিষয়ে সিদ্ধান্ত নেয়া বা তাদের বুঝিয়ে সমঝোতায় আনা। জাতীয় পার্টিতে আমি দীর্ঘদিন ২৬ বছর প্রেসিডিয়ামের সদস্য ও বর্তমানে আমি পার্টির মহাসচিব। দুইপক্ষই আমাকে মহাসচিব হিসেবে মানেন। তাই আমি কোনো পক্ষকে না নিয়ে দলের ভাঙন ঠেকাতে এই কৌশল নেয়া ছাড়া কোনো উপায় ছিলনা। দেশে জাতীয় পার্টির হাজার হাজার নেতাকর্মীর আশা আকাঙ্খা পুরণ হয়েছে। আল্লাহর রহমতে জাতীয় পার্টি একটি বড় ভাঙন থেকে রক্ষা পেয়েছে।

রাঙ্গা আরো বলেন, এখানে বসে আমি পার্টির প্রয়াত  চেয়ারম্যান এইচ এম এরশাদের নির্দেশনা অনুসারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছি। তিনিই এখন আমাদের (জাতীয় পার্টির) চেয়ারম্যান। এছাড়া রওশন এরশাদ জাতীয় সংসদের বিরোধী দলের নেতা হিসেবে থাকবেন। আগামী কাউন্সিলের পর জাতীয় পার্টির নেতারাই ঠিক করবেন পার্টির নতুন চেয়ারম্যান কে হবেন।

জাপা মহাসচিব আরো বলেন, রংপুর-৩ (সদর) আসনে জাতীয় পার্টির প্রার্থী এখনও চূড়ান্ত হয়নি। এনিয়ে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বসে সিদ্ধান্ত নেবেন।  চূড়ান্ত হলেই তা সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

সোনালীনিউজ/এএস

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue