শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

নিরাপত্তা বলয়ে মাদক ব্যবসা, হোতা কালু আটক

সাভার প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ জুলাই ২০১৯, সোমবার ০৬:৩৪ পিএম

নিরাপত্তা বলয়ে মাদক ব্যবসা, হোতা কালু আটক

ঢাকা: বাড়ির চতুর্দিকে সিসিটিভি ক্যামেরা আর ভেতরে চলছে জমজমাট অবৈধ মাদকের ব্যবসা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাত থেকে বাঁচতে এভাবেই নিজের বহুতল ভবনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করার মাধ্যমে এক প্রকার ডিজিটাল নিরাপত্তা বলয় তৈরী করে নিরাপদে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী ইয়াসির আরাফাত ওরফে কালু (৪৫)। তবে সিসিটিভি ক্যামেরা স্থাপন করেও শেষ রক্ষা হয়নি তার, আবারও র‌্যাবের অভিযানে এক সহযোগী ও ৭৫ ক্যান বিদেশি বিয়ারসহ হাতেনাতে আটক হয়েছে সে।

শনিবার (৬ই জুলাই) রাতে সাভারের পৌর এলাকা কর্ণপাড়ায় অবস্থিত কালুর একটি বহুতল ভবনে অভিযান চালিয়ে র‌্যাব-৪ এর সদস্যরা তাকে আটক করে। এসময় ঐ বাড়ি থেকে ৭৫ ক্যান বিদেশি বিয়ার উদ্ধার করাসহ বিজয় কর্মকার নামে কালুর এক সহযোগীকে আটক করে র‌্যাব। এসময় ঐ বাড়ি থেকে জব্দ করা হয় বেশ কয়েকটি সিসিটিভি ক্যমেরা।

আটক ইয়াসির আরাফাত ওরফে কালু সাভারের পৌর এলাকা কর্নপাড়ার মৃত মোস্তফার ছেলে। সে দীর্ঘদিন যাবত সাভারে অবৈধ মাদকের ব্যবসা পরিচালনা করে আসছিলো।

র‌্যাব সুত্র জানায়, মূলত নিরাপদে মাদক ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে এক প্রকার কৌশল হিসাবে কালু তার বাড়িতে সিসিটিভ ক্যামেরা স্থাপন করেছিলো। যাতে করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি নির্ণয় করে দ্রুত পালিয়ে যাওয়ার একটা সুযোগ তৈরী হয়।

এদিকে মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান সাড়াশি অভিযানের মধ্যে সাভার মডেল থানা থেকে মাত্র দেড় কিলোমিটারের দূরত্বে অবস্থান করেও কালুর জমজমাট মাদক ব্যবসা পরিচালনার বিষয়টি উদ্বেগজনক হিসাবে দেখছেন সচেতন মহল।

এদিকে বিদেশি বিয়ারসহ মাদক ব্যবসায়ী কালু আটকের এই ঘটনায় তার সহযোগী বিজয় কর্মকারসহ পলাতক অপর দুই সহযোগী হাদী (৪০) ও মনির (৩২) কে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

সোনানীনিউজ/এমএএইচ