রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে চলচ্চিত্র ‘বিক্ষোভ’

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ আগস্ট ২০১৯, বুধবার ০১:২৯ পিএম

নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে চলচ্চিত্র ‘বিক্ষোভ’

ঢাকা : ঢাকার রাজপথে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে উপজীব্য করে ‘বিক্ষোভ’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করছেন পরিচালক শামীম আহমেদ রনী; এতে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

ছবিটির চিত্রনাট্য পড়ে ‘মুগ্ধ হয়ে’ তাৎক্ষণিক অভিনয়ে সম্মতি দিয়েছেন বলে নিশ্চিত করেছেন শ্রাব্ন্তী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছবির গল্পটা দারুণ। চিত্রনাট্যটি ভীষণ ভালো লেগেছে, তাই সঙ্গে সঙ্গেই আমি ‘হ্যাঁ’ করে দিয়েছি।”

২০১৮ সালে জুলাইয়ের শেষ দিকে সড়ক দুর্ঘটনায় ঢাকার দুই কলেজ শিক্ষার্থী দিয়া ও রাজীবের মৃত্যুর পর নিরাপদ সড়ক দাবিতে রাজপথে নামেন শিক্ষার্থীরা।

সেই আন্দোলন নিয়ে আগে থেকেই ধারণা ছিল জানিয়ে শ্রাবন্তী বলেন, দুই দেশের সড়কেই প্রায়ই দুর্ঘটনা ঘটছে। মানুষকে সচেতন করতেই ছবিটি করছেন পরিচালক। এই ধরনের স্টোরির সঙ্গে যুক্ত থাকতে পেরে সত্যিই ভালো লাগছে। ছবিটি কীভাবে নির্মাণ করবেন সেটা পরিচালকের বিষয়; আমার তরফ থেকে সর্বোচ্চ চেষ্টা থাকবে।

চলচ্চিত্রটির শুটিং শুরু হবে চলতি বছরের সেপ্টেম্বরে; শামীম আহমেদ রনীর গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। কলকাতায় গিয়ে ছবিটি নিয়ে শ্রাবন্তীর সঙ্গে সাক্ষাৎ করেছেন পরিচালক।  

এতে রজতাভ দত্ত, অমিত হাসানসহ আরও অনেকের অভিনয়ের কথা রয়েছে।

এর আগে যৌথ প্রযোজনায় শাকিব খানের বিপরীতে ‘শিকারী’ চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রাবন্তী। যৌথ প্রযোজনার বাইরে ঢালিউডে ‘যদি একদিন’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি, ‘বিক্ষোভ’ হবে তার দ্বিতীয় চলচ্চিত্র।

সোনালীনিউজ/এমটিআই