বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

নির্দেশের অপেক্ষায় না থেকে রাস্তায় নামুন

নিজস্ব প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৪:৩৯ পিএম

নির্দেশের অপেক্ষায় না থেকে রাস্তায় নামুন

ঢাকা: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দলীয় নেতাদের নির্দেশের অপেক্ষায় না থেকে মাঠে নেমে পড়ুন।

শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে তারেক পরিষদ ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নেতাকর্মীদের রাজপথে নামার আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আর প্রেসক্লাবে আলোচনা করার সুযোগ নেই। আমাদের এখন সময় হয়েছে রাজপথে নামার। আদালতের মাধ্যমে নেত্রীর মুক্তি হবে না। এটা বুঝে গেছি। সুতরাং আপনাদের প্রাণের দাবি ও আকাঙক্ষাবোধ যদি তীব্র হয়, যদি খালেদা জিয়ার মুক্তি চান তাহলে আপনারা প্রস্তুত হন।

তিনি বলেন, কারও আশা ভরসার ওপর নির্ভর না করে রাস্তায় নামতে হবে। নেতা ডাকলো কি ডাকলো না সেটা দেখার দরকার নেই। আমাদের অধিকার আছে খালেদা জিয়ার মুক্তির জন্য পথে নামার।

গয়েশ্বর রায় আরো বলেন, ‘নেতারা অনেক সময় নির্দেশ দিতে পারেন না। তাই বলে কর্মীদের বসে থাকলে চলবে না। ৭১ সালেও নেতারা নির্দেশ দিতে পারেননি। তখন অখ্যাত একজন মেজর স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। কেউ প্রশ্ন করেনি তুমি কে এ ঘোষণা দেয়ার। তখন সবাই ঘোষণার সঙ্গে সঙ্গে যুদ্ধে নেমেছিল। সুতরাং আর প্রেসক্লাবে নয়, যা হবে রাস্তায় হবে।’

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগিরই রাজপথে নামা হবে জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর দীর্ঘ সময় অপেক্ষা নয়, এখনই সিদ্ধান্ত নেয়ার সময়। দল ভুল করবে বলে আমি মনে করি না। আমি বিশ্বাস করি, আমাদের নেতৃবৃন্দ কিংবা দল নিশ্চয়ই বিষয়টা বিবেচনায় রাখবেন। আপনারা প্রস্তুত থাকেন।

এদিন তারেক পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাহেদুল ইসলাম লরেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue