মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

নির্বাচনে বিএনপি জোটের হেরে যাবার কারণ জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার ১২:১৬ পিএম

নির্বাচনে বিএনপি জোটের হেরে যাবার কারণ জানালেন প্রধানমন্ত্রী

ঢাকা: মনোনয়ন বাণিজ্য ও যুদ্ধাপরাধীদের মনোনয়ন দেয়াসহ অতীত অপকর্মের কারণে মানুষ বিএনপিকে ভোট দেয়নি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষ উন্নয়ন চায় বলেই নৌকাকে জয়ী করেছে বলে মনে করেন তিনি।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় দলীয় নেতা-কমীদের বঙ্গবন্ধুর আদর্শ অনুযায়ী মানুষের জন্য কাজ করতে তিনি আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় এসব বলেন দলের সভাপতি শেখ হাসিনা।

সভাপতির বক্তব্যে দলের সভাপতি এবং টানা তৃতীয় মেয়াদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনটির গুরুত্ব ও দেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে গিয়ে আবেগাপ্লুত হয়ে বলেন, ‘একটা সময় এই ইতিহাসও মুছে ফেলার চেষ্টা হয়েছে’।

বক্তব্যে নানা প্রসঙ্গের সঙ্গে উঠে আসে সমকালীন রাজনীতি ও নির্বাচন প্রসঙ্গও। প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি, লুটপাট, নানা অপকর্ম আর অগ্নিসন্ত্রাসের কারণে জনগণের আস্থা হারানো দল বিএনপি, নির্বাচন নিয়েও মনোনয়ন বাণিজ্য করেছে।

নৌকাকে ভোট দেয়ায় দেশবাসিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন জনগণ শান্তি উন্নয়ন চায় বলেই আওয়ামী লীগকে জয়ী করেছে।

যুদ্ধাপরাধীরা আর যেন সরকারে ফিরে আসতে না পারে সেদিকে জনগণকে সজাগ থাকার আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা। উন্নয়নের ধারা অব্যাহত রেখে মানুষের বিশ্বাসের মর্যাদা রাখতে দলের নেতাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue