মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

নির্বাচন কমিশন ইলিয়াস কাঞ্চন স্থগিতের আইনি নোটিশ পাননি

বিনোদন প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ অক্টোবর ২০১৯, বুধবার ০৪:২১ পিএম

নির্বাচন কমিশন ইলিয়াস কাঞ্চন  স্থগিতের আইনি নোটিশ পাননি

ঢাকা : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিতের জন্য সমিতির সাবেক দুই সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটন আইনি নোটিশ পাঠিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনকে নোটিশটি পাঠানো হয়।

তবে বুধবার (১৬ অক্টোবর) দুপুর পর্যন্ত কোনও নোটিশ পাননি বলে জানান ইলিয়াস কাঞ্চন।

উকিল নোটিশে নির্বাচন স্থগিতের ৯টি কারণ দেখানো হয়েছে। এর মধ্যে রয়েছে- নিয়ম বহির্ভূতভাবে ভোটার তালিকা থেকে সদস্যদের বাদ দেয়া; গঠনতন্ত্রের তোয়াক্কা না করে শিল্পীদের ভোটার তালিকায় জায়গা করে দেয়া; মো. সোহেল খান ও মো. হোসেন লিটন পূর্ণ সদস্য হওয়ার পরও তাদের নতুন ভোটার তালিকায় নাম না দেয়া।

উকিল নোটিশে আরও বলা হয়, এইচ আর অন্তর ও আরিয়ান শাহ একটি এবং শ্রাবণ নামের একজন অভিনেত্রী দু’টি সিনেমা করলেও তাদের পূর্ণ সদস্যপদ দেয়া হয়েছে। অথচ ১০টিরও বেশি সিনেমায় অভিনয় করার পরও সোহেল খান ও হোসেন লিটনের সদস্যপদ বাতিল করা হয়। শুধু তাই নয়, জনপ্রিয় অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নামও ভোটার তালিকায় নেই।

‘বিশেষ কারণে’ গঠনতন্ত্রের বাইরে গিয়ে কমিটি ভোটার তালিকায় তাদের নাম অপসারণ করেছে বলে উল্লেখ করা হয় নোটিশে। উকিল নোটিশে ইলিয়াস কাঞ্চনকে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। তা না করলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন গোলাম মোহাম্মদ সাইফুর রহমান। আসছে ২৫ অক্টোবর বাংলাদেশ শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই