সোমবার, ২৫ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

নিলামে উঠছে না আশরাফুলের ব্যাট

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মে ২০২০, বৃহস্পতিবার ০২:০৩ পিএম

নিলামে উঠছে না আশরাফুলের ব্যাট

ঢাকা : করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডে ২০০৫ সালে শত রানের ইনিংস খেলা ব্যাটটি নিলামে তুলতে চেয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মাদ আশরাফুল।  তবে নিলাম প্রক্রিয়া পরিষ্কার নয় উল্লেখ করে তিনি এ সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

আশরাফুল গণমাধ্যমকে বলেন, ‘আমি দেখেছি, মুশফিকের ব্যাট নিলামের সময় অনেক ভুয়া দর হাঁকা হয়েছে। যদি এরকম কিছু ঘটে তাহলে ব্যাট নিলামে তোলার কোনো মানেই হয় না। আমি আসলে বুঝতে পারছি না বাংলাদেশে কীভাবে নিলাম হয়। দেশে নিলামের ভালো সংস্কৃতি রয়েছে বলে আমি মনে করি না।

তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আমি ব্যাট নিলামে তুলতে চেয়েছিলাম। কিন্তু এখন আমি মনে করি নিলামের জন্য ভালো প্রক্রিয়া থাকা উচিত।

সূত্র জানিয়েছে, নিলামের জন্য নিজের ব্যাটের ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা রাখতে চেয়েছিলেন আশরাফুল। কিন্তু অকশন ফোর অকশন, যারা নিলাম আয়োজন করতে চেয়েছিল তারা তাতে রাজি হয়নি। যার কারণে সিদ্ধান্ত বদলেছেন আশরাফুল।

এ বিষয়ে আশরাফুল বলেন, ভালো টাকা না পেলে নিলামের দরকার আছে কী? আমি নিজের ব্যক্তিগত তহবিল থেকে মানুষকে সাহায্য করতে পারবো। তবে বেশি মানুষকে যাতে সহযোগিতা করতে পারি সেজন্য ব্যাটটি নিলামে তুলতে চেয়েছিলাম।

এর আগে অকশন ফোর অকশন সাকিব আল হাসানের ব্যাট নিলামের আয়োজন করে। পরে তার ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

ই-কমার্স কোম্পানি পিকাবো ডটকম বর্তমানে মুশফিকুর রহিমের ব্যাট নিলামের আয়োজন করেছে। কিন্তু ভুয়া দর হাঁকানোর কারণে আপাতত নিলাম স্থগিত রাখা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই