শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

শ্রীলঙ্কা বোমা হামলা

নিহতের সংখ্যা বেড়ে ৩২১, পরিচয়হীন ৪১ মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ০৮:১১ পিএম

নিহতের সংখ্যা বেড়ে ৩২১, পরিচয়হীন ৪১ মরদেহ

ঢাকা : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনী এবং সরকারের দেওয়া হিসাব অনুযায়ী এখন পর্যন্ত এই ভয়াবহ হামলায় নিহত হয়েছেন ৩২১ জন।

কলম্বোর ন্যাশনাল হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতালে আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন পাঁচ শতাধিক। যাদের মধ্যে কমপক্ষে শতাধিক ব্যাক্তির অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষগুলো।

আহত ব্যক্তিদের যেসব হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে সেগুলোর নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়।

হাসপাতালগুলো হলো : কলম্বো ন্যাশনাল হাসপাতাল, কলম্বো নর্থ টিচিং হাসপাতাল(রাগামা হাসপাতাল), কলম্বো সাউথ চিটিং হাসপাতাল(কালোবাউলি হাসপাতাল) এবং বাতিকালোয়া হাসপাতাল।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, হাসপাতালগুলোতে এখনো অজ্ঞাত-পরিচয় ৪১ জনের মরদেহ রয়েছে। তাদের বিষয়ে নাম-পরিচয় জানা যায়নি।

হাসপাতাল সূত্র জানিয়েছে, কলম্বোর ন্যাশনাল হাসপাতালে ২০ বিদেশির মরদেহ রয়েছে। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।

এদিকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ক্যান্ডির কুদা রাতাওয়াত্তের একটি বাসভবন থেকে দুজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডির হাতে তুলে দিয়েছে। রোববারের বোমা হামলায় তাদের সম্পৃক্ত থাকার সন্দেহ করা হচ্ছে।

এই বাসভবন থেকে গ্রেপ্তারকৃত দুজনের নামে পাঁচটি পাসপোর্ট, একটি কন্টাক্ট খাতা, ল্যাপটপ, দুটি চাকু ও একটি তরবারি জব্দ করা হয়। ধারণা করা হচ্ছে কলম্বোরতে বোমা হামলার পর তারা রেলপথে ক্যান্ডি আসেন।  

পুলিশ একটি গ্রুপ ছবিও উদ্ধার করেছে যাতে এই দুজনের সঙ্গে আরো কয়েকজনের ছবি রয়েছে যাদের মধ্যে অন্তত দুজন বোমা হামলার সন্দেহভাজন। ধারণা করা হচ্ছে ভয়াবহ এই বোমা হামলা পরিকল্পনা ও ঘটানোর পেছনে মূল দলের অংশ হতে পারেন এই দুজন।

অন্যদিকে, ওই হামলায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৪০ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। আটকৃতদের মধ্যে একজন ভ্যানচালকও রয়েছেন। ইষ্টার সানডের বোমা হামলার ঘটনায় ভ্যানটি ব্যবহার করা হয়েছিল। সূত্র : টাইমস অন লাইন

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue