শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

নিয়মিত হস্তমৈথুনে অভ্যস্থদের জন্য জরুরি সতর্কতা

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ অক্টোবর ২০১৯, সোমবার ১১:৪০ এএম

নিয়মিত হস্তমৈথুনে অভ্যস্থদের জন্য জরুরি সতর্কতা

ঢাকা : হস্তমৈথুনের এই বিষয়টি নিয়ে মানুষের মনে নানা কৌতূহল তোলপাড় করে! উথালপাথাল করে নানা প্রশ্ন। কোনও কোনও প্রশ্নের উত্তর মিললেও, বেশিরভাগই থেকে যায় অজানা। লজ্জা পেয়ে অনেকেই বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন না। কিন্তু হস্তমৈথুন খুব স্বাভাবিক একটা ক্রিয়া। জেনে নিন হস্তমৈথুন সম্পর্কে অজানা কিন্তু অত্যন্ত জরুরি কিছু তথ্য

অত্যধিক হস্তমৈথুনের ফলে সময়ের আগেই বীর্যপাত হয়। ফলে, স্বাভাবিক যৌনজীবন আর স্বাভাবিক থাকে না। অত্যধিক হস্তমৈথুনের ফলে সময়ের আগেই বীর্যপাত হয়। ফলে, স্বাভাবিক যৌনজীবন আর স্বাভাবিক থাকে না।

অতিরিক্ত হস্তমৈথুনের ফলে স্মরণ শক্তি এবং দৃষ্টিশক্তির ওপরও প্রভাব ফেলে। বীর্যে শুক্রানুর সংখ্যা কমে যায়। যৌনাঙ্গ দুর্বল হয়ে পড়ে।
হস্তমৈথুনের কারণে নারী শরীরে ডোপামাইন, এন্ড্রোফিন এবং অক্সিটোসিন হরমোন ক্ষরণ হয় যা মন ও মেজাজ...দুই ভাল রাখতে সাহায্য করে। তবে, অনেকের মনেই প্রশ্ন উঁকি মারে, বেশিমাত্রায় হস্তমৈথুন করলে কী যৌনাঙ্গের ক্ষতি হয়? উত্তর হল, সঙ্গম যেমন সুরক্ষিত হয়, তেমনি হস্তমৈথুনও সুরক্ষিতভাবে করা উচিত । এজন্য ব্যবহার করুন লুব্রিক্যান্ট।  এতে যৌনাঙ্গে আঘাত লাগবে না। মাথায় রাখবেন, অতিরিক্ত হস্তমৈথুনের ফলে স্বাভাবিক সেক্স লাইফ-এ সমস্যা দেখা দেয়। যৌন ক্ষমতা কমে যায়, হারিয়ে যায় উদ্যম।

পিরিয়ডসের সময় অনেক মহিলাই নানা শারীরিক সমস্যার সম্মুখীন হন। গবেষণা বলছে, অর্গ্যাসমের প্রচণ্ড উত্তেজনা জরায়ুর প্রসারণ হয়, ফলে পিরিয়ডস-এর সময় রক্ত প্রবাহ উন্নত হয়, পেটব্যথাও কমে!

ভাইব্রেটার-এর ব্যবহার নিয়ে বহু মহিলার মনেই প্রশ্ন বা কৌতূহল থাকে। স্বমেহনের সময় ভাইব্রেটর ব্যবহার করলে কি কোনও ক্ষতি হয়? এক্ষেত্রে চিকিৎসকেরা মনে করছেন, পরিষ্কার-পরিচ্ছন্নতটাই আসল। তবে বেশিমাত্রায় ভাইব্রেটার ব্যবহার না করাই ভাল ।

সোনালীনিউজ/এএস