রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০, ১২ মাঘ ১৪২৬

‘নীল দংশন’-এ মোশাররফ করিম-জুঁই

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার ০২:৩৯ পিএম

‘নীল দংশন’-এ মোশাররফ করিম-জুঁই

ঢাকা : আবারো একসঙ্গে অভিনয় করলেন রোবেনা রেজা জুঁই ও মোশাররফ করিম দম্পতি। নাটকের নাম ‘নীল দংশন’। প্রয়াত লেখক সৈয়দ শামসুল হকের উপন্যাস অবলম্বনে এর নাট্যরূপ দিয়েছেন মনি হায়দার। আর নাটকটি নির্মাণ করেছেন হাসান রেজাউল। এরই মধ্যে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। এতে মায়া চরিত্রে অভিনয় করেছেন জুঁই ।

নাটকের গল্প প্রসঙ্গে জুঁই জানান, এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন মোশাররফ করিম। মোশাররফ করিমের চরিত্রের নাম কাজী নজরুল ইসলাম। গল্পটা মুক্তিযুদ্ধের সময়কালের গল্প। পাকিস্তানি আর্মিরা ভুল করে কবি কাজী নজরুল ইসলাম ভেবে তাকে ধরে নিয়ে যায়। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রোবেনা রেজা জুঁই বলেন, ‘এবারই প্রথম হাসান রেজাউলের নির্দেশনায় কাজ করেছি আমি। অনেক যত্ন নিয়ে তিনি নাটকটি নির্মাণ করেছেন।

সবচেয়ে বড় কথা, আমি এবারই প্রথম এত বড় মাপের একজন লেখকের উপন্যাস অবলম্বনে নির্মিত নাটকে অভিনয় করেছি। শ্রদ্ধেয় সৈয়দ শামসুল হকের প্রতি শ্রদ্ধা রেখে বলছি, তার উপন্যাস অবলম্বনে নির্মিত এ নাটকে অভিনয় করে আমি সত্যিই ভীষণ উচ্ছ্বসিত। খুব আশাবাদী নাটকটি নিয়ে।’

জানা যায়, বিজয় দিবসে একটি ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার হবে। এদিকে নিয়মিত ধারাবাহিক নাটকে অভিনয় করছেন রোবেনা রেজা জুঁই। প্রচার চলতি ধারাবাহিকের মধ্যে রয়েছে শামীম জামানের ‘চাটাম ঘর’, অরণ্য আনোয়ারের ‘ফুল এইচডি’ ও শামস করিমের ‘হোসেন ভাইয়ের দোকানে আসা মানুষজন’।

এছাড়া নতুন অভিনীত ধারাবাহিকের মধ্যে রয়েছে রুলীন রহমানের ‘সুতোয় বাঁধা সুখের পায়রা’, আল হাজেনের ‘হুলুস্থুল’ ও রওনক হাসানের ‘বিবাহ হবে’। শিগগিরই নাগরিক টিভিতে প্রচার শুরু হবে জুঁই অভিনীত উজ্জ্বল মাহমুদ পরিচালিত ‘জঙ্গলে গন্ডগোল’ ধারাবাহিকটি।

সোনালীনিউজ/এমটিআই