মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

নুসরাত হত্যা: মনির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, বুধবার ০৪:২৫ পিএম

নুসরাত হত্যা: মনির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

ঢাকা: ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় গ্রেপ্তার নুসরাতের সহপাঠী ও কিলিং মিশনের ৫ জনের একজন কামরুন নাহার মনির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালত পুলিশের পরিদর্শক (কোট ইন্সপেক্টর) গোলাম জিলানি জানান, বুধবার (১৭ এপ্রিল) দুপুরে ফেনীর জৈষ্ঠ হাকিম (সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট) সরাফ উদ্দিন আহমেদের আদালতে তোলা হয় কামরুন নাহার মনিকে। এসময় পিবিআই কর্মকর্তা আসামি মনির ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

এদিকে অপর আসামি শামীমের আজ রিমান্ড শুনানি হওয়ার কথা থাকলেও বুধবার দুপুর পর্যন্ত তার রিমান্ড শুনানি হয়নি। পুলিশ মঙ্গলবার (১৬ এপ্রিল) তার ৭দিনের রিমান্ড চেয়েছিলো।

অপরদিকে নুসরাত হত্যা মামলায় মোহম্মদ শরিফ নামে এক আসামিকে ঢাকার কামরাঙ্গিচর থেকে আটক করা হয়েছে বলে পিবিআই এর একটি সূত্র নিশ্চিত করেছে। তবে ফেনী পিবিআই এর কোনো কর্মকর্তা এ বিষেয়ে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেনি। শরিফসহ এ মামলায় এ পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করেছে।

এদিকে বুধবার সকালে ফেনী ও সোনাগাজীতে একাধিক সংগঠন মানববন্ধন করেছে। সকালে ফেনী শহরের শান্তি নিকেতন এলাকায় সিটি গার্লস, সেন্ট্রাল পাকলিক, শান্তি নিকেতন প্রি ক্যাডেট ইনস্টিটিউটসহ একাধিক প্রতিষ্ঠান মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি করা হয়।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথম পত্র দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিন পর ১০ এপ্রিল রাতে মারা যায়। পরদিন ১১ এপ্রিল বিকেলে তার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue