রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

নৃত্যশিল্পী নাদিয়া

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ জানুয়ারি ২০২০, বুধবার ১২:৫৮ পিএম

নৃত্যশিল্পী নাদিয়া

ঢাকা : আগামী ২৩ থেকে ২৫ জানুয়ারি ঢাকা টাঙ্গাইল মহাসড়কে অবস্থিত মির্জাপুর ক্যাডেট কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে মির্জাপুর ক্যাডেট কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘মেকা-মির্জাপুর এক্স ক্যাডেটস অ্যাসোসিয়েশন’ আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান।

এই অনুষ্ঠানেই নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন নন্দিত নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নাদিয়া আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছেন নাদিয়া আহমেদ নিজেই। পুনর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে অর্থাৎ আগামী ২৪ জানুয়ারি মির্জাপুর ক্যাডেট কলেজে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন নাদিয়া আহমেদ।

বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময়কাল এবং দেশ স্বাধীনের পরবর্তী সময়কালে নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে তুলে ধরা হবে বলে জানান নাদিয়া আহমেদ।

দীর্ঘ সময়ব্যাপ্তির এই নৃত্য পরিবেশনার নির্দেশনা দিচ্ছেন ফারহানা চৌধুরী বেবী ও ফারহানা খান তান্না। দীর্ঘ দশ বছর পর নাদিয়া আহমেদ কোনো ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন।

নাদিয়া আহমেদ বলেন, ‘দশ বছর আগে আমি কুমিল্লা ক্যাডেট কলেজে পারফর্ম করেছিলাম। দশ বছর পর আবারো মির্জাপুর ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছি।

দেশ স্বাধীনের জয়ধ্বনি এবং পরবর্তী সময়ে বাংলার যে রূপ, তা-ই আমার নাচের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব। ক্যাডেট কলেজের আয়োজন সবসময়ই ভিন্ন ধরনের হয়ে থাকে। আশা করছি মেকা’র আয়োজনে এবারের ১৩তম পুনর্মিলনী বেশ ভালোভাবেই সম্পন্ন হবে।’

জানা যায়, একই দিনে মির্জাপুর ক্যাডেট কলেজের এই পুনর্মিলনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন জেমস ও ব্যান্ডদল সোলস। একই দিনে ডিজে পরিবেশন করবেন ডিজে রাহাত। ২৫ জানুয়ারি সংগীত পরিবেশন করবে তাসনিমা আনিকা, রাজত্ব ও ব্যান্ডদল মাইলস।

পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুর দিনেই অর্থাৎ আগামীকাল ২৩ জানুয়ারি সংগীত পরিবেশন করবে ব্যান্ডদল আর্টসেল এবং ডিজে পরিবেশন করবেন ডিজে সনিকা। মির্জাপুর ক্যাডেট কলেজ ১৯৬৩ সালের ২৩ নভেম্বর প্রতিষ্ঠিত। এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন মাইকেল উইলিয়াম পিট এবং বর্তমান অধ্যক্ষ হচ্ছেন বিমান রায় চৌধুরী।

অধ্যক্ষ বিমান রায় চৌধুরী জানান, যেহেতু আগামীকাল থেকেই পুনর্মিলনী অনুষ্ঠান শুরু, তাই পুরনো ক্যাডেটদের আগমনে মুখরিত হয়ে ওঠার জন্য প্রস্তুত মির্জাপুর ক্যাডেট কলেজ। এদিকে নাদিয়া আহমেদ অস্ট্রেলিয়ায় গেল বছরের শেষপ্রান্তে লিটুর নির্দেশনায় ‘মন দরজা’ ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছেন।

এ ছাড়া বর্তমানে তিনি ফরিদ আহমেদের ‘সুলতান ভাই’, সকাল আহমেদের ‘ভদ্রপাড়া’, ইমরান হাওলাদারের ‘লাগ ভেলকি লাগ’, কায়সার আহমেদের ‘বকুলপুর’ ধারাবাহিকের কাজ নিয়েও ব্যস্ত রয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই