বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

নেইমারের গোলে হার এড়ালো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ১০:০০ এএম

নেইমারের গোলে হার এড়ালো ব্রাজিল

ঢাকা : তিন মাস পর মাঠে নেমেই কলম্বিয়ার জালে বল পাঠিয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের ইজ্জত বাঁচালেন নেইমার। কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে দ্বিতীয়ার্ধের নেইমারের গোলে কলম্বিয়ার বিপক্ষে হার এড়িয়েছে ব্রাজিল। খেলা শেষ হয় ২-২ গোলে ড্র দিয়ে।

মায়ামিতে বাংলাদেশ সময় শনিবার সকালে কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে ২-২ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুর দিকে কাসেমিরোর গোলে ব্রাজিল এগিয়ে যাওয়ার পর অল্প সময়ের ব্যবধানে দুবার বল জালে পাঠান কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস মুরিয়েল। নেইমারের গোলে শেষ পর্যন্ত স্বস্তির ড্রয়ে মাঠ ছেড়েছে জুলাইয়ে কোপা আমেরিকা শিরোপা জেতা ব্রাজিল।

জুনের শুরুতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে চোট পেয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। সুস্থ হয়ে চলতি মৌসুমে ক্লাব ফিরলেও তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় ক্লাবের কোনো ম্যাচে এখনও তাকে মাঠে নামাননি পিএসজি কোচ টমাস টুখেল। অবশেষে তিন মাস পর জাতীয় দল দিয়ে মাঠে ফিরেই আলো ছড়ালেন ২৭ বছর বয়সী তারকা। গোল করার পাশাপাশি সতীর্থের গোলেও অবদান রাখেন তিনি।

ম্যাচের উনবিংশ মিনিটে নেইমারের বাঁকানো কর্নারে ছোট ডি-বক্সের মুখ থেকে হেডে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো।

পিছিয়ে পড়ে পাল্টা জবাব দিতে একেবারেই সময় নেয়নি গত কোপা আমেরিকায় শেষ ষোলো থেকে বিদায় নেওয়া। ২৫তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন মুরিয়েল। আতালান্তা এই স্ট্রাইকারই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল  কলম্বিয়া। আর নয় মিনিট পর ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মুরিয়েল।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue