রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

নেইমারের সেঞ্চুরিতেও জয় বঞ্চিত ব্রাজিল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৯:২৭ পিএম

নেইমারের সেঞ্চুরিতেও জয় বঞ্চিত ব্রাজিল

ঢাকা : প্রীতি ম্যাচে সবার চোখ ছিল নেইমারের দিকে। ব্রাজিলের জার্সি গায়ে তিনি যে খেলছেন ১০০ তম ম্যাচ। কিন্তু মাইলফলক ম্যাচে জয় দেখতে পারলেন না নেইমার। তার আগে ব্রাজিলের হয়ে মাত্র ছয়জন খেলোয়াড় ১০০-এর ওপরে ম্যাচ খেলেছেন। সেঞ্চুরির তালিকায় নেইমার হলেন সপ্তম সংযোজন। অনভ্যস্ত কন্ডিশনে সেনেগালের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। দুর্দান্ত ফর্ম নিয়ে এ ম্যাচ খেলতে এসেছিলেন নেইমার। পিএসজির হয়ে গত পাঁচ ম্যাচে চার গোল তাঁর। জাতীয় দলের হয়ে ৬১ গোল করা নেইমারের সুযোগ ছিল উপলক্ষটা রাঙানোর। কিন্তু বেশ কিছু সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। বরং শেষ দিকে লিভারপুলের সাদিও মানের শট পোস্টে না লাগলে হার নিয়ে মাঠ ছাড়তে হতো নেইমার ও তাঁর দলকে। এ নিয়ে টানা তিন ম্যাচ জয়হীন ব্রাজিল। ২০১৩ সালের পর এমনটি আর হয়নি।

মাত্র ৯ মিনিটেই মানের ক্লাব সতীর্থ রবার্তো ফিরমিনোর গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। পাল্টা হিসেবে প্রথমার্ধের শেষ দিকে মানে পেনাল্টি এনে দিয়েছেন সেনেগালকে। সেখান থেকে ফামারা দিয়েধিও দলকে সমতা এনে দিয়েছেন।

ম্যাচের নবম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের থ্রু বল থেকে ঠান্ডা মাথায় দলকে এগিয়ে দিয়েছেন। গোল শোধে মরিয়া সেনেগাল এরপর বারবার ত্রাস ছড়িয়েছে সাদিও মানের সুবাদে। ৪৫ মিনিটে তাঁকে আটকাতে গিয়েই ফাউল করেন মারকিনিয়স। সেখান থেকেই ম্যাচে সমতা এসেছে।

এর আগেই অবশ্য ফিরমিনোর কাছ থেকে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন নেইমার। দ্বিতীয়ার্ধে দুই দলই প্রাণহীন ফুটবল খেলেছে। তবে ৮৫ মিনিটে মানের শট পোস্টে না লাগলে জয় নিয়ে ফিরতে পারত সেনেগাল।

সোনালীনিউজ/আরআইবি/এএস

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue