বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯, ২১ অগ্রাহায়ণ ১৪২৬

বনানীতে জিএম কাদের

নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৬:০০ পিএম

নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই

ঢাকা: জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে। নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই বলে জানিয়েছেন  জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। 

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে অনির্ধারিত এক আলোচনায় এ সব কথা বলেন।

হাতে লেখা একটি বিবৃতি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাব দেন তিনি। 

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, বিবৃতিটি হাতে লেখা ও কাঁচা।এটা বিশ্বাস ও গ্রহণযোগ্য নয়। তিনি বলেন,হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন, সেই ভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মতো।

তিনি বলেন,পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি। এখনও পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি।

তিনি আরো বলেন, জাতীয় পার্টির নেতারা গঠনতন্ত্র অনুসরণ করেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। তারা যে নামেই সম্বোধন করবে তাতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা।তিনি বলেন, কোনো সমস্যা থাকলে আমরা আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করবো।

জিএম কাদের বলেন,সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে বিশ্বের প্রায় সব দেশের রাষ্ট্রদূতরা জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এসে শোক বইয়ে স্বাক্ষর করেছেন।

এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শোকবার্তা উদ্ধৃতি দিয়ে বলেন, ভারতের প্রধানমন্ত্রী পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদানের কথা মানুষ কৃতজ্ঞতাভরে স্মরণ করবে। বাংলাদেশের মানুষের ভাগ্যন্নোয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলেও শোকবার্তায় উল্লেখ করেন মোদি।

এছাড়া ভুটান, পাকিস্তান, চীন ও চীনের কমিউনিস্ট পার্টিসহ বিভিন্ন দেশ ও সংস্থা পল্লীবন্ধুর মৃত্যুতে শোক জানিয়েছে জিএম কাদের। 

এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বনানী অফিসে বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ত্রাণ ব্যবস্থাপনা পরিদর্শন করেন। বুধবার দুপুরে তিনি জামালপুরের ইসলামপুরে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue