মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

নৌকার পক্ষে কাজ করায় দুই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করল পুলিশ

সিরাজগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ১০:১৫ পিএম

নৌকার পক্ষে কাজ করায় দুই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করল পুলিশ

সিরাজগঞ্জ: উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে কাজ করায় সিরাজগঞ্জের কামারখন্দে দুই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার (১৯ জুন) রাতে কামারখন্দ উপজেলার আলোকদিয়ার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এরা হলেন, কামারখন্দ উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি রাকিবুল হাসান রাকিব ও সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহীন হোসেন।

মামলার তদন্ত কর্মকর্তা কামারখন্দ থানার এসআই দয়াল ব্যানার্জী জানান, রাতে আলোক দিয়ার এলাকায় দুপক্ষের মধ্যে উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে যায়। সেখানে পুলিশ উপস্থিতিতে টের পেয়ে অন্যেরা পালিয়ে গেলেও রাকিব ও শাহীনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (২০ জুন) সকালে ১৫১ ধারার মামলায় আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশংকায় তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পরাজিত চেয়ারম্যান (নৌকা প্রতীক) আব্দুল মতিন চৌধুরী জানান, কামারখন্দে আওয়ামী লীগের একটি পক্ষ নৌকার বিপক্ষে কাজ করেছে। আটক রাকিব ও শাহীন ছাত্রলীগ নেতা। তারা আমার নির্বাচনী কর্মী। নৌকার পক্ষে তারা কাজ করেছে। এজন্য বিরোধিতাকারীদের ইন্ধনে পুলিশ অন্য কাউকে গ্রেপ্তার না করে ছাত্রলীগ নেতা রাকিব ও শাহীনকে আটক করেছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ বীন শেখ জানান, পুলিশের দাবি দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হতে পারে এমন আশংকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে অপরপক্ষের কাউকে গ্রেপ্তার করা হয়নি। গ্রেপ্তাররা ষড়যন্ত্রের শিকার হয়েছে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ সরকার তারেক অভিযোগ করে বলেন, মূলত নৌকার পক্ষে কাজ করায় ছাত্রলীগ নেতাদের আটক করা হয়েছে। নৌকার বিরোধিতাকারীরা ষড়যন্ত্র করছে।

গত ১৮ জুন উপজেলা পরিষদ নির্বাচনে কামারখন্দে ষড়যন্ত্র করে একটি কুচক্রি মহল নৌকাকে হারিয়ে দিয়েছে এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে কামারখন্দের আলোক দিয়ার গ্রামের কিছু প্রভাবশালীরা নিজেদের স্বার্থ হাসিল করার জন্য এই ধরণের নোংরা রাজনৈতিক শুরু করেছে।

এ বিষয়ে ভক্তুভোগি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তানরা হয়রানি মূলক সন্ত্রাসী কার্যকল্পাপ থেকে বাঁচার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার নিকট সুদৃষ্টি কামনা করছে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue