রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

পচা-বাসি ইফতার: ক্যাফে ধানমন্ডি, সুচিলি ও বিয়ে বাড়ি বন্ধ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ০৮:২১ পিএম

পচা-বাসি ইফতার: ক্যাফে ধানমন্ডি, সুচিলি ও বিয়ে বাড়ি বন্ধ

ঢাকা: নোংরা অস্বাস্থ্যকর রান্নাঘর; বিক্রির জন্য রাখা হয়েছে পচা-বাসি ইফতার। ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে রান্না করা খাবার, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এসব অপরাধে রাজধানীর ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট ও বিয়ে বাড়ি রেস্তোরাঁকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

বৃহস্পতিবার (২৩ মে) পবিত্র রমজান উপলক্ষে রাজধানীর ধানমন্ডি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তার।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

আব্দুল জব্বার মন্ডল বলেন, ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট, বিয়ে বাড়ি রেস্তোরাঁ এই তিনটি রেস্টুরেন্টের বাইরে খুব চকচকে। কিন্তু ভেতরের নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি করছে। বিক্রির জন্য রেখে দিয়েছে বিপুল পরিমাণ পচা ও বাসি ইফতার, যার ওপর ফাঙ্গাস পড়েছে। এছাড়া ফ্রিজে একসঙ্গে কাঁচা মাছ-মাংস সংরক্ষণ করে রেখেছে, যা ভোক্তা আইনপরিপন্থী। এসব অপরাধে প্রতিষ্ঠান তিনটিকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে প্রতিষ্ঠান তিনটিকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। তাদের অধিদপ্তরে এসে এসব অনিয়মের কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। তারা যদি যথাযথ কারণ ব্যাখ্যা করতে না পারে তাহলে তাদের প্রতিষ্ঠান স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে।

এছাড়া একই এলাকার লাইলাতি রেস্টুরেন্ট ও পিন্টু মিয়ার ইফতারিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ এর সদস্যরা।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue