শুক্রবার, ২১ জুন, ২০১৯, ৮ আষাঢ় ১৪২৬

পদত্যাগ করছেন রাহুল গান্ধী!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ০৭:৫৫ পিএম

পদত্যাগ করছেন রাহুল গান্ধী!

ঢাকা: ভারতের লোকসভা নির্বাচনে জাতীয় কংগ্রেসের ভরাডুবির পর ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতির পদ থেকে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেছেন রাহুল গান্ধী। এমনটাই সূত্রের খবর। জানা গিয়েছে, সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীদের কাছে তিনি এই ইচ্ছাপ্রকাশ করেন। যদিও সোনিয়া গান্ধী এইভাবে সিদ্ধান্ত নিতে বারণ করেন বলে জানা যায়।

আগামী এক সপ্তাহের মধ্যেই কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হবে। সেখানেই রাহুল গান্ধীর পদত্যাগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। লোকসভা ভোটের ফলাফলে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট এগিয়ে রয়েছে ৮৬ টি আসনে। যার মধ্যে কংগ্রেস এককভাবে এগিয়ে রয়েছে ৫২ টির মতো আসনে।

এদিন ফল প্রকাশ হওয়ার পর বৃহস্পতিবার (২৩ মে) বিকালে ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন, দেশবাসীর রায় মেনে নিলাম। এই জয়ের জন্য নরেন্দ্র মোদীকে অভিনন্দন। এদিন রাহুল বলেন, নরেন্দ্র মোদী ও বিজেপিকে অভিনন্দন। মানুষের রায়কে স্বাগত জানাই। দেশের মানুষ চেয়েছিলো নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হোন। সেটাই হয়েছে।

রাহুল এদিন জানান, কংগ্রেসের লড়াই আদর্শের লড়াই। আদর্শের সঙ্গেই বরাবর লড়াই করে আসছে কংগ্রেস। দেশবাসীর রায় মেনে নিয়ে পরাজিতদের বলছি ভয় পাবেন না। ভয় পাওয়ার কিছু নেই। যে পরিস্থিতি হোক না কেন, আমি সবসময় ভালোবাসার কথাই বলবো।

এদিন উত্তরপ্রদেশ রাজ্যের আমেথি কেন্দ্রে পরাজন স্বীকার করে নিয়ে আমেথি কেন্দ্রের তাঁর প্রতিদ্বন্ধী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানিকে অভিনন্দন জানান রাহুল গান্ধী। পাশাপাশি, কংগ্রেসের সাধারন সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদরা জানান, জনতার রায় মেনে নিলাম। এই বিপুল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue