সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবি’র ৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০২০, বুধবার ১১:৩২ এএম

পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবি’র ৫ সদস্য আটক

ঢাকা : রাজধানীতে পল্টনে বোমা বিস্ফোরণে জড়িত নব্য জেএমবি’র ৫ সদস্যকে সিলেট থেকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ। 

বুধবার (১২ আগস্ট) বেলা ১২ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে এ বিষয়ে ব্রিফিং করবেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ মনিরুল ইসলাম ।

এর আগে মঙ্গলবার (১১ আগস্ট) সিলেট থেকে তাদের আটক করা হয়। এরপর তাদের ঢাকায় নিয়ে আসা হয়। সিটিটিসি উপ-কমিশনার (ডিসি) সাইফুল ইসলাম বলেন, সিলেট থেকে নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। আমাদের একটি টিম তাদের ঢাকায় নিয়ে এসেছে। ঢাকায় এনে জিজ্ঞাসাবাদের পর তাদের সাংগঠনিক পরিচয়সহ অন্য বিষয় নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

ঈদুল আজহাকে ঘিরে জঙ্গিগোষ্ঠী আইএসের কথিত ‘বেঙ্গল উলায়াত’ ঘোষণার পর পুলিশ জঙ্গি হামলার আশঙ্কা করেছিল। এ অবস্থায় সম্ভাব্য হামলা প্রতিরোধে ১২ দফা নির্দেশনা বাস্তবায়নের সুপারিশ করেছিল পুলিশ।

গত ২৪ জুলাই রাত পৌনে ১০টার দিকে পল্টনে পুলিশ চেকপোস্টের ২০০ গজ দূরে সড়কের পাশে রহস্যজনকভাবে একটি বোমার বিস্ফোরণ ঘটে। তবে যেখানে বিস্ফোরণ ঘটেছে, তা ছিল জনশূন্য। এর ফলে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত শুরু করে পুলিশ।

এর আগেও ঢাকায় পুলিশ বক্স লক্ষ্য করে কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ওই ঘটনার সঙ্গে পল্টনের বিস্ফোরণের মিল রয়েছে কিনা তা খতিয়ে দেখার পরিপ্রেক্ষিতে নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে সিটিটিসি।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue