বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

পাঁচ দফা বৃদ্ধির পর কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবদেক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ০৯:২৪ এএম

পাঁচ দফা বৃদ্ধির পর কমলো স্বর্ণের দাম

ঢাকা : দেড় মাসে টানা পাঁচ দফায় বাড়ার পর অবশেষে ভরি প্রতি এক হাজার ১৬৬ টাকা কমেছে স্বর্ণের দাম। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্বর্ণের দাম কমার এ ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এর আগে গত জুলাইয়ের ২৪ তারিখ থেকে ২৭ আগস্ট পর্যন্ত আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে পাঁচ দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। যার মধ্যে আগস্টেই বেড়েছে চারবার।

নতুন দাম অনুযায়ী- বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণ ৫৪ হাজার ৫২৯ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে। তবে ডায়মন্ড এবং রৌপ্য মূল্য বাড়ানো কিংবা কমানো হয়নি।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ২২ ক্যারেটের ভরি প্রতি সোনার দাম ছিল ৫৮ হাজার ২৮ টাকা। বুধবার থেকে বিক্রি হবে ৫৬ হাজার ৮৬২টাকা। ২১ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম ছিল ৫৫ হাজার ৬৯৫ টাকা, নতুন দাম হলো ৫৪ হাজার ৫২৯ টাকা। ১৮ ক্যারেটের ভরিপ্রতি সোনার দাম ছিল ৫০ হাজার ৬৮০ টাকা, বুধবার থেকে দাম হবে ৪৯ হাজার ৫১৪ টাকা।

এছাড়াও সনাতন সোনা ভরিপ্রতি দাম ছিল ৩০ হাজার ৩২৬ টাকা, সেটাও ১১৬৬ টাকা কমে বুধবার থেকে বিক্রি হবে ২৯ হাজার ১৬০ টাকায়।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue