রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

পাঁচ দিনের মাথায় ফের বন্ধ খুলনার দোকানপাট ও শপিংমল

খুলনা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মে ২০২০, বৃহস্পতিবার ০৫:১৮ পিএম

পাঁচ দিনের মাথায় ফের বন্ধ খুলনার দোকানপাট ও শপিংমল

খুলনা : খুলনায় খুলে দেয়ার পাঁচ দিনের মাথায় মহানগরীর দোকানপাট ও শপিংমলসহ জেলার সকল হাট-বাজার ফের বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ মে) খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশ জারি করেন।  শুক্রবার সকাল ৬টা থেকে এ নির্দেশ কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা জেলা প্রশাসন থেকে গত ৯ মে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর বিস্তার রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট ও শপিংমল চালুর সিদ্ধান্ত দেয়া হয়েছিলো। কিন্তু নির্দেশনা অনুসরণ না করায় দোকানপাট ও শপিংমল পুণরায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত খুলনার জেলা-উপজেলা ও মহানগর পর্যায়ের দোকানপাট ও শপিংমল বন্ধ রাখতে হবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন, ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কৃষিপণ্য পরিবহনের যানবাহন এই নির্দেশের আওতামুক্ত থাকবে।

নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজারের ক্ষেত্রে খুলনা জেলা প্রশাসন থেকে পূর্বের জারি করা নির্দেশনা বহাল থাকবে। আদেশ ভঙ্গকারী ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue