মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

পাঁচ মাস পর মসজিদে নামাজ আদায়ের অনুমতি মালয়েশিয়ার অভিবাসীরা

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ আগস্ট ২০২০, মঙ্গলবার ০৫:৫৫ পিএম

পাঁচ মাস পর মসজিদে নামাজ আদায়ের অনুমতি মালয়েশিয়ার অভিবাসীরা

ছবি: ইন্টারনেট

ঢাকা: বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে টানা পাঁচ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর মসজিদে গিয়ে নামাজ আদায়ের অনুমতি দিয়ে পেয়েছে মালয়েশিয়ায় থাকা বিদেশি অভিবাসীরা।

মঙ্গলবার (২৫ আগষ্ট) মন্ত্রীসভার বৈঠক শেষে দেশটির সিনিয়র প্রতিরক্ষা মন্ত্রী দাতো সেরি ইসমাইল সাবরি ইয়াকুব এ ঘোষণা দিয়েছেন। 

মন্ত্রী বলেন, ১ সেপ্টেম্বর থেকে বিদেশিদের মসজিদে গিয়ে নামাজ আদায়ের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত দেয়া হয়েছে। তবে সবাইকে নিবন্ধন করে হ্যান্ড সেনিটাইজ করে নামাজের জন্য জায়নামাজ সঙ্গে নিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। কিন্তু কতজনকে নামাজ আদায়ে মসজিদে প্রবেশের অনুমতি দেয়া হবে তা মসজিদ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। আগের মতোই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রাখা হয়েছে। মাস্ক ছাড়া কাউকেই মসজিদে প্রবেশ করতে দেয় হবে না বলেও জানান তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় গত মার্চের মাঝামাঝি থেকে মসজিদে নামাজ আদায় বন্ধ ঘোষণা করা হয়। পরে স্থানীয়দের মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিলেও নিশেধাজ্ঞা ছিল বিদেশিদের। ১ সেপ্টেম্বর থেকে বিদেশিদের মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেয়ায় তাই খুশি মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশিসহ লাখ লাখ বিদেশী।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue