মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

পাঁচ মাস পর সানিয়া মির্জাকে ধরার অনুমতি পেলেন শোয়েব

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ জুন ২০২০, সোমবার ১১:১৬ এএম

পাঁচ মাস পর সানিয়া মির্জাকে ধরার অনুমতি পেলেন শোয়েব

ঢাকা : দশ বছর আগে ভারতীয় টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পাকিস্তানী ক্রিকেটার শোয়েব মালিক। দুজন দুই দেশের তারকা। যার জন্য এখনো একসঙ্গে খুব একটা সময় কাটাতে পারেন না দুজন।

লকডাউনের সময় শোয়েব ছিলেন পাকিস্তানে। সানিয়া ছিলেন ভারতে। পাঁচ মাস স্ত্রী ও সন্তানের সঙ্গে দেখা হয়নি শোয়েবের। অবশেষে পরিবারের কাছে যাওয়ার বিশেষ অনুমতি পেলেন শোয়েব। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, শোয়েবের অনুরোধে তাঁকে ট্রেনিং থেকে ছুটি দেওয়া হয়েছে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলার জন্য শোয়েব মালিক ছিলেন পাকিস্তানে। কিন্তু করোনার জেরে গত ১৭ মার্চ থেকে পিএসএল স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সেই সময় সানিয়া ছিলেন ভারতে। লকডাউনের কারণে তিনিও আর পাকিস্তানে ফিরতে পারেননি। আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি থাকায় সানিয়া ও ছেলে ইজহানের সঙ্গে দীর্ঘদিন দেখা হয়নি শোয়েবের।

সামনের মাসে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে পাকিস্তান। ওই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে আছেন শোয়েব।

অর্থাৎ আরো অনেকদিন স্ত্রী ও ছেলেকে না দেখে কাটাতে হতো শোয়েবকে! এ পরিস্থিতিতে পিসিবি মানবিক হয়ে উঠল। শোয়েবকে পরিবাররের কাছে যাওয়ার অনুমতি দিল।

দলের বাকি সদস্যদের সঙ্গে ইংল্যান্ডে যাবেন না শোয়েব। তিনি স্ত্রী, ছেলের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান এক বিবৃতিতে বলেছেন, ‘এখন আন্তর্জাতিক ভ্রমণে ধীরে ধীরে নিষেধাজ্ঞা উঠছে। মালিক গত কয়েক মাস পরিবারের কাউকে দেখতে পায়নি। ওর মানসিক অবস্থা যাতে ভাল থাকে, তাই আমরা মানবিক উদ্যোগ নিয়েছি। পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে মালিক শিবিরে যোগ দেবে।’

আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। মূল সিরিজের আগে কোয়ারেন্টিনে থাকতে জুলাইয়ের শুরুর দিকেই ইংল্যান্ডে চলে যাবে পাকিস্তান দল। সেখানে গিয়েই নিজেদের অনুশীলন সারবে পাকিস্তান।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue