শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ৩০ অগ্রাহায়ণ ১৪২৫

‘পাঁচ হাজার’ রানে মিলে গেলেন দ্রাবিড়-পূজারা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৬:১৮ পিএম

‘পাঁচ হাজার’ রানে মিলে গেলেন দ্রাবিড়-পূজারা

ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টের প্রথম দিন ভারতের হয়ে ব্যাট হাতে একাই লড়েছেন ডান-হাতি ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। দলের অন্য ব্যাটসম্যানরা পুরোপুরি ব্যর্থ হলেও সেঞ্চুরি করেছেন পূজারা। ৬৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১৬তম ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি হাকান তিনি। শেষ পর্যন্ত ৭টি চার ও ২টি ছক্কায় ২৪৬ বলে ১২৩ রান করে ফিরেন পূজারা।

এই ইনিংস খেলার পথে ভারতের ১২তম খেলোয়াড় হিসেবে টেস্টে ৫ হাজার রান পূর্ণ করেন পূজারা। ১০৮তম ইনিংসে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। আর এখানেই ভারতের সাবেক ব্যাটসম্যান দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়ের সাথে আরও একবার মিল পাওয়া গেল পূজারার।

দ্রাবিড়ও টেস্ট ক্যারিয়ারে ১০৮তম ইনিংসে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। এর আগে ৩ ও ৪ হাজার রানেও দ্রাবিড়ের সাথে পরিসংখ্যানের মিল পাওয়া গেছে পূজারার। দ্রাবিড় ৩ হাজার রান করেছেন ৬৭ ইনিংসে। পূজারাও করেছেন ৬৭ ইনিংসে। দ্রাবিড় ৪ হাজার করেন ৮৪ ইনিংসে, পূজারাও করেন ৮৪ ইনিংসে। তাই দ্রাবিড়ের সাথে পূজারার এমন মিল সত্যিই আশ্চর্যজনক।

দ্রাবিড়ের অবসরের পর পূজারাকেই ভাবা হয়েছিলো তার উত্তরসূরি হিসেবে। পূজারা যে সে পথেই আছেন তাতে কোন সন্দেহ নেই। ইতোমধ্যে তা প্রমাণও করেছেন তিনি। ৬৫ ম্যাচে ৫০ দশমিক ২৮ গড়ে ৫০২৮ রান করেছেন পূজারা। তবে দ্রাবিড়কে স্পর্শ করতে বহু পথ পাড়ি দিতে হবে তাকে। কারন ১৬৩ ম্যাচে ১৩, ২৬৫ রান করে টেস্ট ক্যারিয়ারের ইতি টানেন দ্রাবিড়। যা তাকে ভারতের পক্ষে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীর স্থান দিয়েছেন। ভবিষ্যতেও দ্রাবিড়ের রেকর্ডের সাথে মিল রাখতে পারেন কি-না পূজারা সেটি এখন দেখার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue