মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

পাকিস্তানের বিপক্ষে বিশ্রামে সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ১২:৩০ পিএম

পাকিস্তানের বিপক্ষে বিশ্রামে সাকিব

ঢাকা : বিশ্বকাপ শুরু হতে আর কটা দিন বাকি। বিশ্বকাপের দলগুলো এরমাঝে নেমে পড়েছে প্রস্তুতি ম্যাচ খেলতে। বাংলাদেশ রোববার কার্ডিফে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল ৩.৩০ মিনিটে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে খেলছেন না বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও খেলেননি। সাকিবকে নিয়ে কোনও ঝুঁকি না নিতেই এই সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। শেষ মুহূর্তে টিম ম্যানেজম্যান্টের ভাবনায় কোনও পরিবর্তন না এলে বিশ্রামেই থাকবেন তিনি।

প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিং ১১ জন করতে পারলেও খেলতে পারবেন স্কোয়াডে থাকা সবাই। এই ম্যাচের জন্য সাকিবকে বাইরে রেখে ১৪ জনের দল ঠিক করে রেখেছে বাংলাদেশ।

খানিকটা অনিশ্চয়তা আছে মাশরাফি বিন মুর্তজার খেলা নিয়েও। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ে খানিকটা চোট বয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। এছাড়াও ব্যথা আছে শরীরের নানা জায়গায়। তাকেও বিশ্রামে রাখার ভাবনা আছে দলের। শেষ পর্যন্ত যদি মাঠে নামেনও, হয়তো ৪-৫ ওভারের বেশি বোলিং করবেন না মাশরাফি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই পিঠের এক পাশে পেশিতে টান লাগায় ফাইনালে খেলতে পারেননি সাকিব। তাই বিশ্বকাপের আগে তাঁকে নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করছে টিম ম্যানেজম্যান্ট। যদিও অনুশীলনে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং করতে কোনও সমস্যাই হচ্ছে না সাকিবের।

বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচে সবাইকে নাও খেলানো হতে পারে। তামিম ইকবাল পাকিস্তানের বিপক্ষে খেললেও ভারতের বিপক্ষে তাঁর বিশ্রামে থাকার সম্ভাবনাই বেশি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই