শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২২ অগ্রাহায়ণ ১৪২৬

পাকিস্তানে ভয়াবহ আত্মঘাতী হামলা, পুলিশসহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ জুলাই ২০১৯, রবিবার ০৪:৫৮ পিএম

পাকিস্তানে ভয়াবহ আত্মঘাতী হামলা, পুলিশসহ নিহত ৯

ঢাকা: ফের ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান। পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে এক নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৯ জন নিহত ও ২৬ জনের বেশি আহত হয়েছেন। খবর বার্তা সংস্থা রয়টার্স ও এক্সপ্রেস ট্রিবিউন।

রবিবার (২১ জুলাই) সকালে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের দেরা ইসমাইল খান জেলায় একটি ট্রমা সেন্টারে ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনা ঘটে। 

আর ডেরা ইসমাইল খানে ওই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান। এই জঙ্গি গোষ্ঠীটি মূলত পাকিস্তান তালেবান নামে পরিচিত। আফগান সীমান্তের বিদ্রোহী আন্দোলন থেকে তারা আলাদা।

স্থানীয় কর্মকর্তারা বলেন, শহরের বাইরে সড়কের পাশে একটি তল্লাশি কেন্দ্রে দুই পুলিশ নিহত হওয়ার পর এই হামলার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে পুলিশ কর্মকর্তা ওয়াকার আহমেদ বলেন, তাদের মরদেহ প্রধান হাসপাতালে নিয়ে যাওয়া হলে বোরকা পরা এক আত্মঘাতী এই হামলা চালিয়েছেন। বিস্ফোরকভর্তি জ্যাকেট থেকে তিনি এই হামলা চালান। এতে আমাদের মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, বিস্ফোরণে হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড ধ্বংস হয়ে গেছে। কাজেই আহতদের অনেককে অন্য শহরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত কয়েক দশকে ডেরা ইসমাইল খানে বেশ কয়েকটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। জঙ্গিদের দমন করতে পাকিস্তানের সেনাবাহিনী সেখানে অভিযান চালিয়েছে। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের গুরুত্বপূর্ণ কেন্দ্র বলা হয় এই অঞ্চলটিকে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue