শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত নিয়ে শঙ্কিত আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত নিয়ে শঙ্কিত আফ্রিদি

পাকিস্তানের তারকা স্পিনার শহিদ আফ্রিদি নিজ দেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে শংকিত এবং তিনি চান পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) পিসিবি মূলে ফিরে যাক ও তৃণমুল পর্যায়ে কাজ করুক।
বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপ ও ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে দলের হতশ্রী পারফরমেন্সের পর গত মাসে পাকিস্তানের জাতীয় টি-২০ দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো আফ্রিদি বলেন, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট কাঠামোতে বর্তমানে প্রকৃত অর্থেই কোন মেধাবী না থাকায় তিনি শংকিত।
জিও সুপার চ্যানেলকে আফ্রিদি বলেন, ‘আমার দৃষ্টিতে এই মুহূর্তে মাঠ পর্যায়ে প্রকৃত অর্থে খুব মেধাবী ক্রিকেটার নেই। নির্দিষ্ট করে আমি কোন তরুণ খেলোয়াড়ের কথা বলতে পারছি না। আমি মনে করছি স্কুল ক্রিকেট ও তৃণমুল পর্যায়ে বোর্ডের নজর দেয়া দরকার।’
পাকিস্তান দলের আসন্ন ইংল্যান্ড সফরে অনুশীলন ক্যাম্পের জন্য জন্য ঘোষিত দল থেকেও বাদ পড়া আফ্রিদি বলেন, তাকে পাওয়া যাবে না বলে ইতোমধ্যেই বোর্ডকে তিনি তা জানিয়ে দিয়েছেন।
তিনি বলেন, ‘আমি কেবলমাত্র টি-২০’র দিকে নজর দিচ্ছি এবং এই গ্রীষ্মে ইংলিশ কাউন্টি ক্রিকেটে আমার প্রতিশ্রুতির বিষয়ে বোর্ডকে আমি অবহিত করেছি। তবে পাকিস্তান দলে জায়গা পাওয়া লক্ষ্যে ফর্মে ফিরতে ও ফিটনেস ধরে রাখতে আমাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে।’
আফ্রিদিকে দল থেকে বাদ দেয়া হয়নি। ভবিষ্যতে টি-২০ ম্যাচের জন্য তাকে বিবেচনা করা হবে, তবে নির্বাচকরা তরুণদের দিকে নজর দিতে চেয়েছেন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক।
আসন্ন ইংল্যান্ড সফরে পাকিস্তান মাত্র একটি এবং এরপর অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে দু’টি টি-২০ ম্যাচ খেলবে।
আফ্রিদি বলেন, আহমেদ শেহজাদ ও উমর আকমলকে কেন দল থেকে বাদ দেয়া হলো তা তিনি জানেন না।
তিনি আরো বলেন, ‘তাদেরকে কেন বাদ দেয়া হলো আমি জানি না। তবে যদি শৃংখলাজনিত কারণে বাদ দেয়া হয় তবে অবশ্যই এ বিষয়ে তাদেরকে নজর দিতে হবে এবং নিজের ক্রিকেটের প্রতি কঠোর পরিশ্রম করতে হবে। শৃংখলার বিষয়ে কোন আপোষ না করার নীতিতে আমিও একমত এবং নতুন খেলোয়াড়দের সুযোগ দেয়ার সময় এসেছে।’
পাকিস্তান ক্রিকেটের উন্নতির লক্ষ্যে নির্বাচকদের যে কোন সিদ্ধান্তে তার সমর্থন থাকবে বলেন আফ্রিদি।

সোনালীনিউজ/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue