সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

পাগলীর ফুটফুটে ছেলে সন্তান প্রসব, দায়িত্ব নিলেন ইউএনও

পিরোজপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৫:৫৮ পিএম

পাগলীর ফুটফুটে ছেলে সন্তান প্রসব, দায়িত্ব নিলেন ইউএনও

মানসিক ভারসাম্যহীন (পাগল) এক নারী হাসপাতালে সন্তান প্রসব করেছেন। বুধবার দিনগত রাত ১০টার দিকে ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান একটি ফুটফুটে ছেলে সন্তান প্রসব করে।

পিরোজপুরের কাউখালীতে সাকিলা আক্তার (৩৫) নামে পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন এক মা ফুটফুটে ছেলের জন্ম দেন।

আজ বৃহস্পতিবার সকালে ইউএনও নবজাতক শিশু ও প্রসূতি মায়ের জন্য উপকরণ সহায়তা দিতে হাসপাতালে উপস্থিত হন। এ সময় তিনি নবজাতক শিশুটির নাম দেন মো. আব্দুল্লাহ। 

গত একমাস আগে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা মানসিক ভারসাম্যহীন ওই নারীকে অসুস্থ অবস্থায় পথ থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

জানা গেছে, গত ১৫ জানুয়ারি মানসিক ভারসাম্যহীন সন্তানসম্ভবা সাকিলা কাউখালী সদরের উত্তর বাজার সেতুর কাছে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন।

স্থানীয় তার অবস্থা গুরুতর দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। খবর পেয়ে ইউএনও খালেদা খাতুন ঘটনাস্থলে এসে পরিচয়হীন ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

গত এক মাস ধরে ওই নারী চিকিৎসাধীন থাকা অবস্থায় ইউএনও তার দেখভালের দায়িত্ব পালন করেন। এমন অবস্থায় গতকাল বুধবার দিবাগত রাত ১০টার দিকে সাকিলার কোলজুড়ে একটি ফুটফুটে ছেলে শিশুর জন্ম হয়। প্রসূতি নারী ও নবজাতক সুস্থ রয়েছেন।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, সাকিলার সাধারণ ভাবেই সন্তান প্রসব করেছেন (নরমাল ডেলিভারি)। ইউএনওর নির্দেশে আমরা তার যথাযথ চিকিৎসাসেবা প্রদান করছি। বর্তমানে প্রসূতি মা ও নবজাতক সুস্থ আছে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, সাকিলা মানসিক ভারসাম্যহীন। তার চিকিৎসা পাওয়ার অধিকার আছে। তাকে পথ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রকৃত ঠিকানা অনুসন্ধানের প্রক্রিয়া চলছে। না পাওয়া গেলে তার সুস্থতাপরবর্তী সমাজসেবা অধিদপ্তরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে। 

সোনালীনিউজ/ঢাকা/এসএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue