শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

পাপনের পিএস ইসমাইলের কাছে জিম্মি দেশের পুরো ক্রিকেট

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৪:২৫ পিএম

পাপনের পিএস ইসমাইলের কাছে জিম্মি দেশের পুরো ক্রিকেট

ঢাকা: বিসিবির সব আর্থিক লেনদেন, টেন্ডারবাজি, টুর্নামেন্ট পরিচালনা থেকে শুরু করে ঘরোয়া লিগের যত অনিয়ম-দুর্নীতি সব সম্পন্ন হয় একটি সিন্ডিকেটের মাধ্যমে। এই চক্রের হাতেই এখন জিম্মি হয়ে পড়েছে দেশের ক্রিকেট।

চক্রের প্রধান ব্যক্তি ইসমাইল হায়দার মল্লিক, যিনি এক সময় ছিলেন নাজমুল হাসান পাপনের ব্যক্তিগত সহকারী। ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্টতা না থাকলেও নাজমুল হাসান বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ার পর মল্লিকও বোর্ডের সঙ্গে যুক্ত হন। 

বিসিবির ফিন্যান্স বিভাগ ও লজিস্টিক অ্যান্ড প্রটোকল বিভাগের চেয়ারম্যান তিনি। এ ছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) গভর্নিং কাউন্সিলেরও সর্বেসর্বা এই মল্লিক। মার্কেটিং ও কমার্শিয়াল বিভাগেও সহসভাপতি হিসেবে রাখা হয়েছে মল্লিককে। বিসিবির আর্থিক বিষয়াদির সম্পূর্ণ দায়িত্ব এখন মল্লিকের হাতে।

বিপিএলের এক আসরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পুলিশের এক এসআইকে কর্তব্যরত অবস্থায় লাঞ্ছিত করে ব্যাপক সমালোচিত হয়েছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের এই সদস্য সচিব এবং বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ঘনিষ্ঠ সহচর হওয়ায় সেবার সহজেই পার পেয়ে যান তিনি।

এরপর এক আসরে সাংবাদিককে পাগল আখ্যায়িত করে লাইম লাইটে উঠে এসেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব। শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে কেন রান খরা এই নিয়ে প্রশ্ন তোলা হলে ক্ষেপে গিয়ে সোমবার প্রশ্নকর্তা সাংবাদিককে পাগল বলে আখ্যায়িত করেন বিসিবির এই কর্মকর্তা।

সোনালীনিউজ/এইচএন