সোমবার, ০৬ এপ্রিল, ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

পাপিয়ার এইচআইভি পরীক্ষা করাতে বললেন বিএনপি নেতা আলাল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৮:৩৭ পিএম

পাপিয়ার এইচআইভি পরীক্ষা করাতে বললেন বিএনপি নেতা আলাল

ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, নানা অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে র‌্যাবের হাতে আটক যুব মহিলা লীগ নেত্রী পাপিয়ার এইচআইভি পরীক্ষা করা হোক।  মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানী জাতীয় প্রেস ক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সর্বোচ্চ মেডিকেল টিম গঠন করে পাপিয়া ও তার সঙ্গে থাকা নারী নেত্রীদের ডিএনএ টেস্ট করা হোক। তাদের মধ্যে এইচআইভি ভাইরাস আছে কিনা পরীক্ষা করা হোক। যদি এইচআইভি পজেটিভ থাকে তাহলে আওয়ামী লীগের সেই প্রভাবশালী নেতা এবং প্রশাসনের কর্মীরা এইচআইভি আক্রান্ত। এদের কারণে সারাদেশে এইডস ছড়াতে পারে- এদেরকেও গ্রেফতার করা হোক।

মোয়াজ্জেম হোসেন আলাল  বলেন, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে আমরা যখন বলি সাংবিধানিক অধিকার তখন আওয়ামী লীগের মাখন খাওয়া কিছু আইনজীবী বলেন এটা সংবিধানে নেই। দেশের প্রতিটি নাগরিকের জন্য পাঁচটি মৌলিক অধিকার সংবিধানে আছে। সুতরাং জামিন পাওয়া বেগম খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে যুবদলের সাবেক এই সভাপতি আরও বলেন, বেগম খালেদা জিয়া মুক্তি না পেলে গণতন্ত্র ফিরে আসবে না। তাই দেশপ্রেমিক সৈনিকরা যেখানে আছেন ইউনিফর্ম পরাই হোক আর যে পোশাকেই হোক। দেশপ্রেম ঈমানের অঙ্গ, তাতে উদ্বুদ্ধ হয়ে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে নামতে হবে।

সভায় উপস্থিত ছিলেন ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি শাহাদাত হোসেন সেলিম, বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue