বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

পালিয়ে যাচ্ছেন আ.লীগের বিতর্কিত নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার ১২:৩৩ পিএম

পালিয়ে যাচ্ছেন আ.লীগের বিতর্কিত নেতাকর্মীরা

ঢাকা: আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর বিতর্কিত নেতাদের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু হচ্ছে। কোনো অবস্থায়ই কোনো অপরাধীকে ছাড় না দেওয়ার পক্ষে কঠোর অবস্থান নিয়েছে সরকার। 

যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতারের পর আতঙ্ক ও ভয় ছড়িয়ে পড়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিতর্কিত ও নানা অপকর্মে জড়িত অন্যান্য নেতাকর্মীর মধ্যে। যেকোনো সময় গ্রেফতারের আশঙ্কায় অনেকে গা ঢাকাও দিয়েছেন। 

আতঙ্কে রয়েছেন তাদের প্রশ্রয়দাতা কিংবা সুযোগ-সুবিধা পাওয়া নেতা এবং প্রভাবশালী ব্যক্তিরাও। সব মিলিয়ে অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছেন অপরাধমূলক কার্যক্রমে যুক্ত ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

সম্প্রতি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের অভ্যন্তরে শুদ্ধি অভিযান এবং সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ অস্ত্র, মাদকসহ নানা অপরাধে জড়িত নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কঠোর হুঁশিয়ারি দেওয়ার পরপরই অপকর্মে জড়িত নেতাকর্মীদের মধ্যে আতঙ্কাবস্থা দেখা দিয়েছিল। চাঁদাবাজিসহ নানা অপকর্মে জড়িত ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে অব্যাহতি দেওয়ার পর সেই আতঙ্ক আরও বাড়ে। আর বুধবার যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতারের পর অপরাধে জড়িত বিতর্কিত নেতারা আত্মগোপনে যেতে শুরু করেছেন।

এদিকে শোভন-রাব্বানীর পরিণতি দেখে যারা তাদের চারপাশে ছিলেন, তাদের হয়ে টেন্ডার ও চাঁদাবাজি নিয়ন্ত্রণ করতেন, তারাও আতঙ্কে রয়েছেন। একই আতঙ্কাবস্থা দেখা দিয়েছে মাদকসেবী ও মাদক ব্যবসায় যুক্ত নেতাদের মধ্যেও। তাদের অনেকে কয়েকদিন ধরে সাংগঠনিক যোগাযোগও বন্ধ রেখেছেন। কেউ কেউ গা ঢাকাও দিয়েছেন।

এ ঘটনার পরপরই রাজধানীর চার ক্যাসিনোয় অভিযানের পাশাপাশি যুবলীগ নেতা খালেদকে গ্রেফতার করায় যুবলীগের অনেক নেতা বুধবার রাত থেকেই আত্মগোপনে চলে গেছেন। অভিযান চলার সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট হাজারখানেক নেতাকর্মী নিয়ে রাজধানীর কাকরাইলে সংগঠনের কার্যালয়ে অবস্থান নেন। 

বৃহস্পতিবারও (১৯ সেপ্টেম্বর) অভিযুক্ত নেতাদের তালিকার শীর্ষে অবস্থানকারী এই নেতা কার্যালয়েই অবস্থান করেছেন। অন্যদিকে নগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার ও তার পরিচালিত ক্যাসিনোতে অভিযান চলার সময় তার অনুসারী ও ক্যাডাররা কিছু সময় তৎপর থাকলেও পরে তারা প্রায় সবাই গা ঢাকা দিয়েছেন।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue