বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

পাল্টাপাল্টি হামলায় ১৯ সেনা হত্যার দাবি ভারত-পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ অক্টোবর ২০১৯, সোমবার ১১:১৬ এএম

পাল্টাপাল্টি হামলায় ১৯ সেনা হত্যার দাবি ভারত-পাকিস্তানের

ঢাকা : কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করে ভারত-পাকিস্তানের পাল্টা হামলা। দুইপক্ষে অন্তত ১৯ জন সেনা নিহত হয়েছেন। এনডিটিভির খবর অনুযায়ী, পাকিস্তানে ঢুকে হামলা চালিয়েছে ভারতের সেনাবাহিনী। নয়াদিল্লির দাবি, এতে পাকিস্তানের ৬ থেকে ১০ সেনা নিহত হয়েছেন।

এই হামলার জবাবে সীমান্ত পেরিয়ে ভারতে হামলা চালিয়ে ভারতের অন্তত ৯ সেনাকে গুলি করে হত্যা করেছেন পাকিস্তানের সেনারা। ডনের খবর অনুযায়ী, প্রতিহামলায় ভারতের অন্তত ৯ সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসলামাবাদ। উভয়পক্ষই নিহতের সংখ্যা নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য দিয়েছে।

এনডিটিভি জানায়, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে তিনটি জঙ্গি আস্তানায় হামলা করেছিল ভারতীয় সেনাবাহিনী। সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেছেন, তাদের কাছে আগাম তথ্য ছিল। পাকিস্তানের দিক থেকে গুলি ছোড়া শুরু হলে ভারত হামলা চালায়। পাকিস্তানের চালানো গুলিতে দুই সেনা ও এক বেসামরিক নিহত হয়েছেন।

কিন্তু ডনের খবরে বলা হয়, ভারতের সেনারা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে হামলা চালালে পাকিস্তান পাল্টাহামলা চালায়। আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ টুইটারে জানিয়েছে, ভারতের হামলায় ৬ পাকিস্তানি ও এক সেনা নিহত হয়েছেন। আর পাল্টাহামলায় ভারতের ৯ সেনা নিহত হয়েছেন।

ডন আরও জানায়, পাকিস্তানে নিযুক্ত ভারতীয় চার্জ ডি অ্যাফেয়ার্স গৌরব আহলুওয়ালিয়াকে তলব করেছে ওই দেশের পররাষ্ট্র দপ্তর। তারা ভারতের আগ্রাসনের নিন্দা জানিয়েছে।

৫ আগস্ট ভারতশাসিত কাশ্মীর রাজ্য ক্ষমতা হারায়। নরেন্দ্র মোদি সরকার রাজ্যটিকে ভেঙে কাশ্মীর ও লাদাখে ভাগ করে দিয়েছে। এখন এগুলো কেন্দ্রশাসিত অঞ্চল। এর পর থেকে কাশ্মীর সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue