বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

‘পাসওয়ার্ড’ নিয়ে বিতর্ক চলছেই

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুন ২০১৯, বুধবার ০৩:৪৪ পিএম

‘পাসওয়ার্ড’ নিয়ে বিতর্ক চলছেই

ঢাকা : ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তির আগেই ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। ছবিটি নিয়ে সমালোচনাও কম ছিল না। অনেকেই ছবিটিকে নকল বলে অভিহিত করেছিল। ছবির পরিচালক মালেক আফসারী অবশ্য নকল তকমাটি ভুয়া বলে উল্লেখ করেছিলেন।

তবে ছবিটি দেখার পর কয়েকজন দর্শক  অভিযোগ করেছেন, ‘পাসওয়ার্ড’ ছবিটি কোরিয়ান নির্মাতা চ্যাং পরিচালিত ‘দ্য টার্গেট’ ছবির কপি  করা। দর্শকদের অভিযোগ, শুধু গল্পেই নয়, হুবহু মিল আছে অসংখ্য দৃশ্যে। এরপর থেকেই তুমুল সমালোচনার মুখে পড়েছেন মালেক আফসারী।

ছবি মুক্তির আগে নকলের অভিযোগ ওঠায় পরিচালক মালেক আফসারী চ্যালেঞ্জ ছুড়ে ঘোষণা দিয়ে বলেছিলেন, কেউ যদি প্রমাণ করতে পারেন তার নির্মিত ‘পাসওয়ার্ড’ নকল, তাহলে তিনি তাকে ১০ লাখ টাকা পুরস্কার দেবেন। সেই সঙ্গে সিনেমা ইন্ডাস্ট্রি ছেড়ে দেবেন। ২০১৪ সালের ৩০ এপ্রিল মুক্তি পায় চ্যান পরিচালিত সাউথ কোরিয়ান সিনেমা ‘দ্য টার্গেট’।

খোঁজ নিয়ে জানা গেছে, কোনো কপিরাইট ছাড়াই নির্মিত হয়েছে ‘পাসওয়ার্ড’। সিনেমার চিত্রনাট্য করেছেন মালেক আফসারী আর কাহিনী লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিযোগকারী প্রশ্ন ছুড়ে দিয়েছেন নির্মাতা মালেক আফসারীর দিকে। লাখ টাকার পুরস্কার আর সিনেমা ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়ার ঘোষণার কতটা বাস্তবায়ন করবেন এই পরিচালক?

‘পাসওয়ার্ড’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। শাকিব খান এর আগে মালেক আফসারীর পরিচালনায় কাজ করলেও বুবলী এই প্রথম। সিনেমাটি দেশের ১৭২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

সোনালীনিউজ/এমটিআই