সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

পিরোজপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন 

পিরোজপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মার্চ ২০২০, মঙ্গলবার ০২:২৮ পিএম

পিরোজপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন 

পিরোজপুর : পিরোজপুরে অত্যন্ত আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী।

মঙ্গলবার (১৭ মার্চ) এ উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে শহরের বঙ্গবন্ধু চত্তরে ৩১ বার তোপধ্ধনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

এরপর সকাল ৯ টায় বঙ্গবন্ধু চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ করেন, রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। পরপর জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, পৌরসভা সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন বিদ্যালয় সহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুলেল শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর প্রতি। 

সকাল সাড়ে ৯টায় জেলা সার্কিট হাউসে জেলা প্রশাসনের আয়োজনে কেক কেটে ও মিষ্টি বিতরন করা হয়। 

এর আগে সকাল সাড়ে ৭টায় শহরের শহীদ ওমর ফারুক সড়কে নবনির্মিত আওয়ামীলীগ ভবনের উদ্বোধন করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব এ কে এম এ আউয়াল। এসময় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. হাকিম হাওলাদার, সহ-সভাপতি ও পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা, কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নত মানের খাবার পরিবেশন এবং সকল সরকারী- বেসরকারী ভবন সমুহে আলোক সজ্জা।

সোনালীনিউজ/এমটিএস/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue