শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২২ অগ্রাহায়ণ ১৪২৬

‘পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খুব সুস্বাদু’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুলাই ২০১৯, বুধবার ০২:৩৯ পিএম

‘পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খুব সুস্বাদু’

ঢাকা : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে।

বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলেও জানান তিনি।

বুধবার (১৭ জুলাই) সকালে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোড ও সংলগ্ন এলাকা পরিদর্শন করেন।

এ সময় তিনি ঐতিহ্যবাহী পুরান ঢাকার খাবার খাওয়া শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এ সময় মার্কিন রাষ্ট্রদূত পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাকরখানি ও মাঠা খেয়ে দেখেন।

পরে তিনি এলাকাবাসীর মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক লিফলেট বিতরণ করেন।

রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খুব সুস্বাদু বলে উল্লেখ করেন। তাকে আতিথেয়তার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান।

রবার্ট মিলার বলেন, বাংলাদেশে আমাদের ছোট্ট একটা অফিস আছে। যেখানে বাংলাদেশে ডেঙ্গু, ম্যালেরিয়া ও দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নে কাজ করে। কীভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা করা যায় ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রসঙ্গে আলাপ করেছি।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র।

তাদের বাংলাদেশ কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস আছে, সেখান থেকে ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন আমাদের। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue