শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২২ অগ্রাহায়ণ ১৪২৬

পুরান ঢাকায় ভবন ধস, ১ জনের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুলাই ২০১৯, বুধবার ০৯:২৮ পিএম

পুরান ঢাকায় ভবন ধস, ১ জনের মরদেহ উদ্ধার 

ঢাকা: রাজধানীর সদরঘাটের পাটুয়াটুলীতে তিনতলা একটি পুরনো ভবনের একাংশ ধসে পড়েছে। এ ঘটনায় দুইজন নিখোঁজ ছিল।  একজনের মরদেহের সন্ধান পেয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ওই মরদেহ উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

বুধবার (১৭ জুলাই) বেলা দেড়টার দিকে এই ঘটনা ঘটে। 

তবে ফায়ার সার্ভিস মনে করছে ধসের ঘটনা ঘটেছে আগের রাতেই। ভবনটি এতটাই ঝুঁকিপূর্ণ যে সেখানে উদ্ধার কাজও অনিরাপদ হয়ে পড়েছে। ফায়ার সার্ভিস ভারী যন্ত্রপাতি নিয়ে কাজ করছে। যে পাশটি ধসে পড়েছে সেখানে সদরঘাটের ফল ব্যবসায়ী জাহেদ আলী ও তার ছেলে থাকতেন।  মঙ্গলবার রাতে ফলের দোকান বন্ধ করার পর থেকে জাহেদ আলীর মোবাইল ফোন বন্ধ রয়েছে।

বিষয়টি নিয়ে ফায়ার সার্ভিস বলছে, উদ্ধারের সময় আরেকটি দেয়াল ধসে পড়ে। ভবনটির আশপাশে কোন জায়গা নেই এবং ভবনে যাওয়ার রাস্তাও খুবই সরু। ফলে উদ্ধার চালাতে বেগ পেতে হচ্ছে। ভবনটি ব্রিটিশ আমলে তৈরি করা হয়। ভবনটির ছাদ নির্মাণ করা হয়েছে চুন, মাটি ও সুরকি দিয়ে। স্থাপনাটি নির্মাণে কোনও রড ব্যবহার করা হয়নি। টানা বৃষ্টিতে ভবনটি ধসে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, আমরা ঝুঁকির মধ্যেও উদ্ধার অভিযান চালাচ্ছি। একটা আলমারি ছিল, সেটা উদ্ধারের সময় উপর থেকে পড়েছে। সেটা সরানোর চেষ্টা করা হচ্ছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue