শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

মোড়ে মোড়ে চেকপোস্ট

পুলিশের সঙ্গে সেনাবাহিনীও মাঠে, তবু মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার ১১:২১ পিএম

পুলিশের সঙ্গে সেনাবাহিনীও মাঠে, তবু মানুষের ঢল

ঢাকা : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে ঘরে রাখার সব রকম চেষ্টা অব্যাহত রেখেছে সরকার। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে পুলিশের সাথে সেনাবাহিনীও টহল দিচ্ছে। এরপরও সড়কে বেড়েছে মানুষ ও যানবাহনের চাপ। সড়কে তো প্রাইভেটকারের চাপ দেখলে মনে হয় দেশে কিসের লকডাউন কিসের কি।

পাড়া মহল্লায়ও সেনা অভিযান জোরদার করা হয়েছে। এ সময় অপ্রয়োজনে খুলে রাখা দোকানপাট বন্ধ করে দেয়া হয়। কে বলবে, বৃহস্পতিবারের রাস্তা দেখলে সেটা কিছুতে বিশ্বাস হবে না এটা সাধারণ ছুটির সময়, সব নিষেধাজ্ঞা অমান্য করে এ সময়টায় সড়কে এত গাড়ির চাপ দেখে সচেতন নাগরিক হতাশ।

অফিস আদালত বন্ধ, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানও। তবু শত শত গাড়ি রাস্তায়। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট। কোন কিছুতেই যেন আটকে রাখা যাচ্ছে না মানুষকে। সবাই মুখে বলছে জরুরি প্রয়োজনের কথা।

সন্দেহ হলেই পুলিশ আটকে রাখছে গাড়ি। করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশের এ অভিযান। গাড়ির চাবি ফেরত নিতে চালকদের দৃশ্যই বলে দেয় কতটা হিমশিম অবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর।

গুলশান ট্রাফিক জোনের এডিসি এ বি এম জাকির হোসেন বলেন, আইন আছে, সে মোতাবেক আমরা মামলা করছি। প্রত্যেক গাড়ির মালিককে জিজ্ঞাসা করছি। উপযুক্ত জবাব না পেলে ছাড়ছি না।

বিভিন্ন সড়কের পাশাপাশি এ দিন সেনাবাহিনী পাড়া মহল্লায় অভিযান চালায়। সামাজিক দূরত্ব বিঘ্ন হলে সতর্ক করে। বন্ধ করে দেয়া হয় অপ্রয়োজনে খোলা রাখা দোকানপাট। আইন অমান্য করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি সেনাবাহিনীর।

সেনাবাহিনীর কর্মকর্তা ক্যাপ্টেন সাফোয়ান বিন আলমগির বলেন, যারা বাইরে চলাচল করছে তাদের গতিবিধি দেখভালের জন্যই কিন্ত আমরা মাঠে নেমেছি। আগের চেয়ে একটু কঠিন হচ্ছি।

এছাড়া নৌবাহিনীর উদ্যোগে কুড়িল বিশ্বরোড এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue