শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ আগস্ট ২০২০, বুধবার ১১:২০ এএম

পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভা অনুষ্ঠিত

ঢাকা: পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভায় মুঃ আযীযুল হক অডিট কমিটির চেয়ারম্যান, এম. কবিরুজ্জামান ইয়াকুব, এফসিএমএ (ইউকে), সিজিএমএ রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান, মোঃ আবদুর রাজ্জাক মন্ডল নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ড. শাহ্দীন মালিক নমিনেশন ও রিম্যুনারেশন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

জনাব মুঃ আযীযুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। সুদীর্ঘ ৬২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যাংকার ১৯৫৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এবং ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট  লিমিটেড এর প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব হক ২০০৫ সালে সেন্ট্রাল শরীয়াহ বোর্ড অব ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ কর্র্তৃক প্রবর্তিত মর্যাদাপূর্ণ ‘অ্যানুয়াল ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড’ অর্জন করেন। তিনি ২০১৭ সালের ৫ই জানুয়ারি পর্যন্ত ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক ও ভাইস-চেয়ারম্যান ছিলেন। 

জনাব এম. কবিরুজ্জামান ইয়াকুব এফসিএমএ (ইউকে), সিজিএমএ দীর্ঘদিন যাবত পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে আছেন। তিনি অডিট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। জনাব ইয়াকুব যুক্তরাজ্য থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস্ (ইউকে) এর একজন ফেলো। বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘ ৩১ বছরের বহুবিধ কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি ইমাজিন প্রোপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন পরিচালক। তিনি গুলশান রোটারী ক্লাবের একজন সক্রিয় সদস্য ও সাবেক প্রেসিডেন্ট। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত। 

জনাব মোঃ আবদুর রাজ্জাক মন্ডল পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের একজন পরিচালক। তিনি অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশাগত জীবনে সুদীর্ঘ ৪৫ বছরের অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি ‘দ্যাটস্ ইট’ ফ্যাশন লিমিটেডের একজন নমিনী। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত। জনাব মন্ডল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেছেন।

জনাব ড. শাহ্দীন মালিক দীর্ঘদিন যাবত বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে শিক্ষকতা করেছেন। ড. মালিক পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন স্বতন্ত্র পরিচালক। জনাব মালিক যুক্তরাজ্য থেকে আইন বিষয়ে পিএইচডি করেছেন এবং মস্কো বিশ্ববিদ্যালয় ও ফিলাডেলফিয়া বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রী অর্জন করেছেন। পেশাগত জীবনে সুদীর্ঘ ৩২ বছরের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

সোনালীনিউজ/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue