সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

পেঁয়াজের লাইনে পুলিশের ‘মিস ফায়ার’, নারীসহ গুলিবিদ্ধ ২

সিলেট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ নভেম্বর ২০১৯, সোমবার ০৭:৩১ পিএম

পেঁয়াজের লাইনে পুলিশের ‘মিস ফায়ার’, নারীসহ গুলিবিদ্ধ ২

সিলেট: সিলেট নগরীর রিকাবিবাজারে  টিসিবির ট্রাক থেকে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধাক্কির সময় পুলিশের ‘মিস ফায়ারে’ নারী-পথচারীসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। এসময় আরো কয়েকজন আহত হন।

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে নগরীর রিকাবিবাজারের কবি নজরুল অডিটোরিয়ামের সামনে এই দুর্ঘটনা ঘটে। 

আহতরা হলেন, হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বাসিন্দা আলেয়া বেগম। তিনি বর্তমানে নগরীর আপন টাওয়ারে বসবাস করছেন। অপরজন হলেন মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বাসিন্দা চন্দ্রকান্ত সিংহ। তিনি নগরীর ভাতালিয়া এলাকায় মেয়ের বাসায় বেড়াতে এসেছিলেন।

বিষয়টি নিয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশ পাঁচজন করে ক্রেতাকে অডিটোরিয়ামের গেইট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। এর মধ্যে পেছন থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পুলিশ বাঁধা দেয়। এ সময় লোড করা একটি শর্টগান থেকে অসাবধানতাবশত গুলি বের হয়ে যায়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার পর থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকাবি বাজার ছাড়াও নগরীর ক্বিনব্রিজের নিচে ও বঙ্গবীর পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু হয়। রিকাবি বাজারে দুটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক গিয়ে নিজেদের ইচ্ছামত ক্রেতাদের লাইন সাজাতে গেলে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। গত শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। 

এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। 

বিষয়টি নিয়ে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলা বাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue